কান চলচ্চিত্র উৎসবে ‘আন সার্টেন রিগার্ডস’ বিভাগে ভারতীয় হিসেবে প্রথম সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার কন্যা অনসূয়া সেনগুপ্ত (Anasuya Sengupta)। লুক দিয়ে যে শিল্প হয়না তা প্রমাণ করে দিয়েছেন অনুসুয়া (Anasuya Sengupta)।

বুলগেরিয়া থেকে সংবাদ প্রতিদিন ডিজিটালকে ‘দ্য শেমলেস’ পরিচালক কনস্ট্যানটিন বোঁজ্যনভ জানিয়েছেন, কলকাতার পরিচালক কিউয়ের হাত ধরেই অভিনেত্রী অনসূয়ার সঙ্গে পরিচয় হয়েছিল তাঁর। এই সাক্ষাৎকারে কিউয়ের প্রশংসাতেও পঞ্চমুখ হয়েছিলেন তিনি। সংবাদ প্রতিদিন ডিজিটাল এই নিয়ে প্রতিক্রিয়া জানতে কিউয়ের সঙ্গে যোগাযোগ হলে তিনি জানান, ”কনস্ট্যানটিন বোঁজ্যনভ আমার অনেক দিনের পুরনো বন্ধু। বিদেশি ইন্ডিপেন্ডেন্ট ছবির পরিচালকরা ভারতে বা কলকাতায় এলে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। এই সূত্রেই আমার কনস্ট্যানটিনের সঙ্গে আলাপ। সেই আলাপ থেকে পরে বন্ধুত্ব জমে ওঠে।”

কিউয়ের কথায়, ”উনি অনেকদিন ধরেই এই ছবিটা তৈরির কথা ভাবছিলেন। এই ছবিতে কাস্টিংয়ের ব্য়াপারে আমি ও আমার টিম অপশন খুঁজে দিচ্ছিলাম। তার মধ্যে অনসূয়াও ছিলেন। ও কিন্তু অভিনয়ের জন্যই সিনেমায় পা রেখেছিল। কিন্তু আমাদের মন্দ ভাগ্য যে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি ওকে একেবারেই চিনল না। শুধু অনসূয়া নয়, এখন যে সিনেমা চলছে, সেক্ষেত্রে আমাদের তো বিচ্ছিন্নই করে রাখা হয়েছে। তাই ওকে অনেক লড়াইয়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। তারপর অনসূয়া মুম্বইতে গিয়ে প্রোডাকশন ডিজাইন করছিল, খুবই ভালো কাজ করছিল। অনেক ইন্ডিপেন্ডেন্ট কাজ করেছে। আমার তৈরি নবারুণ ভট্টাচার্যের তথ্যচিত্রেও অভিনয় করেছিলেন অনসূয়া। খুবই স্ট্রং অভিনেত্রী।”

আরও পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু মিল্ক ডেজার্ট

Image source-Google

By Torsha