মন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিকের আশীর্বাদে সেলুন মালিক থেকে সরকারি চাকুরিজীবী,সঙ্গে বিপুল টাকার অধিকারী!চেনেন তাকে?কিভাবে উত্থান হয়েছিল ওই ব্যক্তির?চলুন জেনে নেওয়া যাক!

রেশন দুর্নীতি কাণ্ডে বর্তমানে ইডি হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিক ওরফে বালু। স্বাভাবিকভাবেই তাঁর ঘনিষ্ঠদের তলব করেছে ইডি। উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য।

তবে রেশন দুর্নীতির টাকা শুধু নিজে খেয়েছেন এমন নয়, পাশাপাশি অন্যদেরও খাইয়েছেন! রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক সম্পর্কে এমনই বিস্ফোরক তথ্য পাওয়া যাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে।

কারণ এবার ইডির নজরে প্রাক্তন খাদ্যমন্ত্রীর বাড়ির পরিচারক রামস্বরূপ শর্মা। সূত্রের খবর বিহারের বাসিন্দা রামস্বরূপ ১৯৯৩ সালে কাজ খুঁজতে কলকাতায় আসেন। প্রথম দিকে তিনি কলেজ স্ট্রিটের কাছে একটি সেলুন চালাতেন। আশেপাশেই ছিল মন্ত্রীর বাড়ি। ধীরে ধীরে পরিচয় হয়। এরপর সেলুনের পাশাপাশি রামস্বরূপ জ্যোতিপ্রিয়র বাড়ির পরিচারক হিসেবে যোগ দেন।

এই পরিচারক রামস্বরূপ পরবর্তীকালে আবার সরকারি চাকরিও পান। যদিও সূত্রের খবর এই সবের পেছনেই ছিল জ্যোতিপ্রিয় মল্লিকের হাত। জ্যোতিপ্রিয়র আশীর্বাদে ফুলেফেঁপে উঠেছিলেন তার বাড়ির পরিচারকও। জানা যাচ্ছে কেষ্টপুর প্রফুল্ল কাননে একটি ফ্ল্যাট রয়েছে রামস্বরূপের।

এই বিষয়ে রামস্বরূপ জানান, এই ফ্ল্যাট কেনার জন্য জ্যোতিপ্ৰিয়ই তাকে ২০ লক্ষ টাকা দিয়েছিলেন। যার মধ্যে ৫ লক্ষ টাকা তিনি শোধ করেছেন। যদিও ইডির দাবি জ্যোতিপ্রিয় মল্লিক নিজের পরিচারকের নামে ৫০ লক্ষ টাকার সম্পত্তি দানপত্র করিয়েছিলেন। কমিশনের নামে টাকার বদলে এই সম্পত্তি নিয়েছিলেন তিনি। এছাড়াও ওই পরিচারকের নামে আরও বিপুল সম্পত্তি রয়েছে।

এখন প্রশ্ন একটাই,কেন জ্যোতিপ্রিয় মল্লিক পরিচারককে কোটিপতি বানিয়েছিলেন?এখানে মন্ত্রীর কি লাভ?তদন্ত শেষ পর্যন্ত কোন দিকে মোড় নেয় সেটাই দেখার!

আরো দেখুন:Abhishek Banerjee:অভিষেককে ফের নোটিশ ইডির!তাহলে কি, রেশন দুর্নীতিতেও নাম জড়াতে চলেছে অভিষেকের?