এই মুহূর্তে রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাংলাদেশের ওপর দিয়ে ঘূর্ণিঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)। তবে এটি মালদহের উপর দিয়ে যাওয়ার দরুন বর্ষার অক্ষও স্বাভাবিকের থেকে কিছুটা উত্তরে রয়েছে।

বুধবার সকালে জারি করা উত্তরবঙ্গ আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, আজ সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বৃহস্পতিবার আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সব জেলায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়াও, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে কোনও উল্লেখযোগ্য বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সব জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তর বা দক্ষিণবঙ্গের কোথাও তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ২-৩ দিনের মধ্যে ক্ষণস্থায়ী হালকা বৃষ্টি সহ আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে। সপ্তাহ জুড়ে বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি ধীরে ধীরে হ্রাস পাবে এবং এই সপ্তাহান্তে বর্ষার আরও পুনরুজ্জীবন প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৫-২৭

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: উচ্চ

👉আরাম: পরিমিত

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। মঙ্গলবার যা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৭৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৫.১ মিলি।

আরও পড়ুন:Recipe: বাড়িতে বানিয়ে নিন কিশোর কুমারের প্রিয় ভেটকির ঝাল

By Sk Rahul

Senior Editor of Newz24hours