বৈশাখী দেবী ও শোভন বাবুর প্রেম এই বাংলার অন্যতম চর্চিত বিষয়। তারাই যেনো বর্তমান যুগের রোমিও জুলিয়েট। কিন্তু জানেন কি শোভন চট্টোপাধ্যায় জীবনে আসার আগে বৈশাখীর আগের বৈবাহিক জীবন কেমন ছিল? সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন সবার অমতে বিয়ে করেছিলেন তিনি।

ভেঙে যাওয়া বৈবাহিক জীবন নিয়ে বৈশখী বলেন-‘চেয়েছিলাম একজন শিক্ষিত মানুষকে বিয়ে করব। তার সঙ্গে অন্য়রকম পৃথিবী গড়ব। আমার মনে হয়েছিল আমি আর মনোজিৎ একটা অন্যরকম ভাবনাকে প্রশয় দিয়ে বিয়ে করছি। কিন্তু বিয়ের কয়েকদিনের মধ্যেই বুঝেছিলাম প্রেমিক আর স্বামী এক নয়। স্বামী শব্দের মধ্যে যে প্রভুত্ব রয়েছে, উনি যেভাবে প্রভু হওয়ার চেষ্টা করলেন আমি মেনে নিতে পারিনি’।

বৈশাখী (Baisakhi Banerjee) আরো বলেন, ‘আমার স্নেহ, আমার মমতা, আমার ভালোবাসা সবটা দিয়েই আমি মনোজিতের সঙ্গে সংসার করতে চেয়েছিলাম, কিন্তু আমি ওকে একদিনের জন্য সুখী করতে পারিনি।

হয়ত আমার মধ্যে ঘাটতি ছিল, যা উনি মেনে নিতে পারেনি। এমন ঝামেলা হত, যা সামলানো যেত না। এরপর আমি মেয়েকে নিয়ে বেরিয়ে আসি। আর এই বেরিয়ে আসাটাই আমার কাছে ডিভোর্স ছিল। একটা কাগজে সই করাটা আমার কাছে ডিভোর্স নয়’।

এরপরেই তিনি শোভন চট্টোপাধ্যায়ের হাত ধরেন এবং বোঝেন প্রকৃত ভালোবাসা কি। গত বছর এপ্রিলে বৈশাখী বন্দ্যোপাধ্যায় ও মনোজিৎ মণ্ডলের বিচ্ছেদ ঘটে। বর্তমানে শোভন ও তার মেয়ে মহুলকে নিয়ে বেশ সুখে শান্তিতেই জীবনযাপন করছেন বৈশাখী (Baisakhi Banerjee)।

আরও পড়ুন: Sweta Bhattacharya: গুরুতর আহত রুবেল, প্রেমিকের চিন্তায় ঘুম উড়েছে শ্বেতার

Image source- Google

By Torsha