বিশ্বকাপে (Cricket World Cup 2023) পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে ক্রিকেটের বর্তমান উত্তপ্ত বিতর্কে যোগ হয়েছে নতুন মোড়। পাকিস্তান ক্রিকেট বোর্ড বুঝিয়ে দিল, বাবর আজমদের ভারতে পাঠাতে বিশেষ আপত্তি নেই তাদের। আপাতত বল পাকিস্তান সরকারের হাতে।

আসলে, যেহেতু এশিয়া কাপে ভারত পাকিস্তানে যায়নি, তাই বিশ্বকাপে (Cricket World Cup 2023) ভারতে আসার বিরুদ্ধে সতর্ক করেছিল পাকিস্তান কমিটি। দেশের ক্রিকেটার, সমর্থক ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত দলকে ভারতে পাঠানো হবে না বলে জানিয়েছে পিসিবি। পাকিস্তান সরকার শনিবার নিরাপত্তা খতিয়ে দেখার জন্য ভারতে একটি দল পাঠানোর সিদ্ধান্ত সরকারিভাবে ঘোষণা করেছে। এরই মধ্যে আবার জানা গেল, পিসিবি ভারতে দল পাঠাতে চেয়ে সেদেশের সরকারের কাছে দরবার করা শুরু করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ আহমেদ ছাড়াও পিসিবি কর্তারা পাকিস্তান অভ্যন্তরীণ মন্ত্রক ও বিদেশ মন্ত্রককে চিঠি দিয়েছেন। চিঠিতে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের প্রয়োজনীয় অনুমতি চাওয়া হয়েছে। গত ২৬ জুন পিসিবি প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি পাঠায়। একই দিনে আরও দুটি মন্ত্রককেও চিঠি দেওয়া হয়। চিঠিতে পাকিস্তানের বিশ্বকাপের সূচিও দেওয়া হয়েছে। ভারতের কোন কোন শহরে বাবরদের যেতে হবে তাও জানানো হয়েছে।

পাকিস্তানি কমিটির কর্মকর্তারা জানিয়েছেন, দলকে ভারতে পাঠানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত পিসিবি নিতে পারেনা। পুরো সিদ্ধান্ত সরকারই নেবে। তাই আমরা শুধু আমাদের কাজ ভালোভাবে করতে চাই।

আরও পড়ুন:Weather Update: দক্ষিণে বাড়বে তাপমাত্রা, উত্তরে কমলা সতর্কতা আবহাওয়া দফতরের

By Sk Rahul

Senior Editor of Newz24hours