প্রকাশিত হল ক্রিকেট বিশ্বকাপের (ICC World Cup) সূচি। বিশ্বকাপ শুরু হচ্ছে আগামী ৫ অক্টোবর থেকে। প্রথম ম্যাচে আগের চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল খেলেছিল রানার্সআপ নিউজিল্যান্ড দলের বিপক্ষে। ৮ অক্টোবর থেকে শুরু হবে ভারতের অভিযান। রোহিত শর্মাদের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

মেগা টুর্নামেন্টের ফাইনাল ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত (India Cricket Team)। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালও হবে ইডেনেই। সদ্য প্রকাশিত সূচি অনুযায়ী, আহমেদাবাদে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। আগামী ১৫ অক্টোবর মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বীরা। ভারতের নয়টি শহরে গ্রুপ পর্বে খেলবেন রোহিত শর্মারা। ৫ নভেম্বর ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত।

টুর্নামেন্টের প্রথম ম্যাচটি হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ম্যাচ শুরু হবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড টুর্নামেন্ট দিয়ে। বিশ্বকাপের দুটি সেমিফাইনাল খেলা হবে মুম্বই ও কলকাতায়। ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং ইডেন গার্ডেন্সে শেষ চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সেমিফাইনালের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে ১৫-১৬ নভেম্বর।

নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল (ICC World Cup)। মঙ্গলবার মুম্বাইয়ে ঘোষণা করা হয় পরবর্তী ওয়ানডে বিশ্বকাপের সূচি। ভারতসহ আটটি দল ইতিমধ্যেই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। বাছাইপর্ব জেতার পর এই টুর্নামেন্টে আরও দুটি দল অংশ নেবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবি মেনে তাদের ম্যাচের কেন্দ্র বদল করা হয় কিনা সেদিকে নজর ছিল। কিন্তু শেষ পর্যন্ত ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে আহমেদাবাদেই।

আরও পড়ুন:Weather Update: বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভবনা, জানালো আবহাওয়া দফতর

By Sk Rahul

Senior Editor of Newz24hours