আইপিএল ফাইনাল (IPL) হল না রবিবার। সেটি হবে সোমবার রিজার্ভ ডে-তে। কাল রাত এগারোটার সময় এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন যাঁদের টিকিট ছিল, তাঁরা ওই একই টিকিটে সোমবার ম্যাচ দেখতে পারবেন। সোমবারও একই নিয়মে খেলা হবে। খেলা শুরু হবে সন্ধ্যে সাড়ে সাতটা। টস হবে ৭টায়।

রবিবার ঠিক ছিল রাত ১২ টা ৬ মিনিট পর্যন্ত অপেক্ষা চলবে। কিন্তু ম্যাচের দুই আম্পায়ার বারবার মাঠের সবকিছু খতিয়ে দেখে দুই দলকে জানিয়ে দেন, খেলা হবে সোমবার রিজার্ভ ডে-তেই।

খেলা কখন শুরু হবে, এই আশাতে বসে ছিলেন ধোনিও। সোমবারও যদি বৃষ্টিতে একইভাবে খেলা ভেস্তে যায় গুজরাত চ্যাম্পিয়ন হয়ে যাবে। কারণ গ্রুপে তালিকার শীর্ষে ছিলেন হার্দিকরা। সেই কারণে ধোনিরা হবেন রানার্স।

এক অন্য নিয়ম সন্ধ্যেবেলা শোনা গেছিল। সেইসময় বলা হয়, সোমবারও না খেলা হলে দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। প্রকৃতির মতো যেন নিয়মের বদল ঘটছে আইপিএলের মঞ্চেও।

উল্লেখ্য, আমদাবাদে গত কয়েকদিন ধরেই চলছে বৃষ্টি। রবিবার বিকেলের পর থেকে মুষলধারে বৃষ্টি নামে। আটটা নাগাদ একবার থেমেও গিয়েছিল। সেইসময় দুই দলের ক্রিকেটাররা মাঠে এসে গল্পও করছিলেন। ভাবা গিয়েছিল খেলা শুরু হতেই পারে। কিন্তু পৌনে নয়টা নাগাদ ফের বৃষ্টি শুরু হলে অনিশ্চিত হয়ে যায় ফাইনাল ম্যাচ।

এর আগে ফাইনাল ম্যাচ (IPL) রিজার্ভ ডে-তে যাওয়ার ইতিহাস নেই। তাই এবার কী হয়, সেটাই শেষমেশ দেখার।