আইপিএল ২০২৩ শুরু হওয়ার পর থেকে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অবসর নিয়ে জল্পনা চলছে। ধোনি বলেছিলেন যে তিনি সিএসকে ভক্তদের সামনে তার শেষ আইপিএল খেলতে চান। এমন পরিস্থিতিতে, যখন এই রঙিন লিগ তাঁর পুরনো ফর্ম্যাটে ফিরেছে, তখন ধোনির (MS Dhoni) অবসর নিয়ে আলোচনা তুঙ্গে। সুরেশ রেইনা থেকে ধোনির প্রাক্তন সতীর্থরা সবাই এই মরসুমে ধোনির অবসর নিয়ে প্রশ্ন তুলছেন। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচের আগে দলের ব্যাটিং কোচ, প্রাক্তন সিএসকে খেলোয়াড় মাইক হাসিকে এটি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন, ধোনি আরও পাঁচ বছর খেলতে পারেন।

মাইক হাসি বলেছেন, “সে আরও পাঁচ বছর খেলতে পারে। সে ভাল খেলছে এবং তার খেলায় চেষ্টা দেখা যাচ্ছে। সে ছয় মারতে সক্ষম। যতদিন সে খেলা উপভোগ করছে এবং দলের জন্য অবদান রাখছে, ততদিন তার খেলা উচিত। আর পাঁচ বছর তার না খেলার অন্য কোনো কারণ নেই। এই ইনজুরির কারণে তিনি অনেকবার মাঠে লড়াই করতে দেখা গেছে। ধোনির ইনজুরি প্রসঙ্গে হাসি বলেন, এই ইনজুরির কারণে ধোনি খুব কম ব্যাট করতে নামছেন।

অস্ট্রেলিয়ার এই প্রাক্তন খেলোয়াড় বলেছেন, এটা স্পষ্ট যে শেষ কয়েক ওভারেই তিনি নামতে চান। তার হাঁটু ১০০ শতাংশ ফিট নয়, যে কারণে তিনি নং ১০ নম্বর, ১১ নম্বর বা ১২ তম ওভারে খেলেননি৷ তিনি এটি করেন যাতে তাকে দ্রুত রান না করতে হয় কারণ এটি তার হাঁটুতে চাপ সৃষ্টি করবে।

হাসি বলেন, ‘তিনি যতটা সম্ভব ব্যাটিং এড়িয়ে চলেন যাতে তিনি ইনিংসের শেষে দ্রুত খেলতে পারেন। তিনি শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অজিঙ্কা রাহানে এবং অম্বাতি রায়ডুর উপর আস্থা রেখেছেন।’

দিল্লির বিপক্ষে শেষ ম্যাচে ধোনিকে উইকেটে লড়াই করতে দেখা গিয়েছিল। এদিকে, কেকেআরের কাছে হারের পর মাটিতে প্রদক্ষিণ করার সময় তাঁর হাঁটুতে বরফের প্যাক ছিল। হাসি বলেন, “প্রতিটি মাঠে আমরা দর্শকদের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছি। এমএস একজন কিংবদন্তি এবং এমন পরিবেশে খেলার সুযোগ আপনি প্রতিদিন পান না।”

আরও পড়ুন:Egra Blast: এগরা বিস্ফোরণ কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১

By Sk Rahul

Senior Editor of Newz24hours