গরমে এখন প্রায় সকলেরই হাসফাঁস অবস্থা। এখনই বাইরে বেরোলে সূর্যের তাপে প্রাণ ওষ্ঠাগত হয়ে যাচ্ছে। তাই এবার আপনাদের শেখাবো এক রেসিপি (Recipe), যা আপনারা সহজেই বাড়িতেই তৈরি করে নিতে পারবেন।এরকম গরমের দিনে অতিথি আপ্যায়ন করুন ঘরে বানানো এই চকোবার আইসক্রিম দিয়ে। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (Recipe)।

উপকরণ:

১ কাপ গুঁড়ো দুধ, ৩/৪ কাপ জল, ১/৩ কাপ কনডেন্সড মিল্ক, ১ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, আধা চা চামচ ভ্যানিলা এসেন্স, ২০০ গ্রাম মিল্ক চকোলেট।

পদ্ধতি:

সসপ্যানে গুঁড়ো দুধের সঙ্গে ৩/৪ কাপ জল দিয়ে ফুটতে দিন। দুধ খানিকক্ষণ ফোটার পর এর মধ্যে কনডেন্সড মিল্ক দিয়ে মেশান। কর্নফ্লাওয়ার অল্প জলে গুলে ঢেলে দিন দুধে। ক্রমাগত হাতা দিয়ে নাড়তে থাকুন বেশ কিছুক্ষণ।

দেখবেন দুধের মিশ্রণ একেবারে থকথকে হয়ে এসেছে। এবার এই থকথকে দুধ একটা পাত্রে ঢেলে নিয়ে তাতে ভ্যানিলা এসেন্স ভাল করে মেশান। আইসক্রিমের ছাঁচে মিশ্রণটি ঢেলে অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে মাথাটা ভাল করে ঢেকে দিন। ফ্রিজে সারা রাত রেখে দিন।

পরদিন ফ্রিজ থেকে বার করে ১০ মিনিট বাইরে রাখুন। তারপর ধীরে ধীরে ছাঁচ থেকে আইসক্রিমগুলো বার করে নিন। একটা বাটিতে মিল্ক চকোলেট নিয়ে হালকা আঁচে গলিয়ে নিন।

এবার আইসক্রিমগুলি এক এক করে গলানো চকোলেটে ভাল ভাবে ডুবিয়ে আরও কিছুক্ষণ ফ্রিজে রাখুন। ব্যস, তৈরি হয়ে যাবে চকোবার আইসক্রিম! ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু দোকানের মতো চিকেন সসেজ

Image source-Google

By Torsha