আইপিএল (IPL 2023) শেষ হতেই জুনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপার ফাইনাল। এই গুরুত্বপূর্ণ ম্যাচে টিম ইন্ডিয়া ঋষভ পান্ত এবং জাসপ্রিত বুমরাহর মতো তারকাকে পাচ্ছেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড এবার কঠোর পদক্ষেপ নিয়েছে যাতে কেএল রাহুলকে (KL Rahul) ছিটকে যেতে না হয়। চলতি আইপিএলে রাহুলের ভবিষ্যত বিসিসিআই এবং জাতীয় ক্রিকেট একাডেমি তার চোটের অবস্থার ভিত্তিতে সিদ্ধান্ত নেবে।

আরসিবি-এর (RCB) বিরুদ্ধে সোমবারের খেলার শুরুতে রাহুল চোট পেয়েছিলেন এবং ফিজিওদের কাধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় রাহুলকে (KL Rahul)। আরসিবির দ্বিতীয় ওভারে ফিল্ডিং করার সময় এবং ডু প্লেসিসের বাউন্ডারি থামানোর সময় তিনি চোট পান। থাই মাসালে লাগায় একদম মাটিতে শুয়ে পড়েন । মাঠ ছাড়ার সময়ও তার চোখে-মুখে ব্যথা দৃশ্যমান ছিল। রাহুল অবশ্য চূড়ান্ত ইচ্ছাশক্তির উপর ভর করে উইকেটে ব্যাট হাতে মাঠে নামার দৃঢ় সিদ্ধান্ত নেন। বিসিসিআই রাহুলের (KL Rahul) হ্যামস্ট্রিং ইনজুরি উপেক্ষা করতে রাজি নয়, যদিও এটি সম্পর্কে এখনও কোনও অফিসিয়াল আপডেট দেওয়া হয়নি। তার ক্ষতটি ইতিমধ্যেই স্ক্যান করা হয়েছে।

রাহুলের চোটের বিষয়টি বিসিসিআই (BCCI) এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (NCA) মেডিকেল স্টাফদের দ্বারা তদন্ত করা হচ্ছে বলে জানা গেছে। তার পরেই আইপিএলে তার অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আগামী কয়েকটা ম্যাচে হয়তো লখনউ তাঁকে পাবে না। উইকেটরক্ষক-ব্যাটসম্যানের অনুপস্থিতিতে, বুধবার সিএসকে-র বিরুদ্ধে দলের নেতৃত্বের জন্য বেছে নেওয়া হয়েছে ক্রুনাল পাণ্ডিয়াকে। উল্লেখ্য, গত ম্যাচেও চোট পেয়ে রাহুল বেরিয়ে যাওয়ার পর নেতৃত্বে দায়িত্ব নিয়েছিলেন ক্রুণালই।

রাহুলের (KL Rahul) চোট কতটা গুরুতর তা এখনও জানা যায়নি। লখনউয়ের ক্রুণাল পাণ্ড্য বলেন, “খুবই খারাপ একটা ঘটনা। কোমরে লেগেছে রাহুলের। তবে সেটা কতটা বড় চোট জানি না। আমাদের চিকিৎসকরা দেখছেন।”

আরও পড়ুন:BJP:বিজেপি বুথ সভাপতি খুনের ঘটনায় উত্তপ্ত ময়না!দফায় দফায় অবরোধ,জ্বলল আগুনও

By Sk Rahul

Senior Editor of Newz24hours