প্রাক্তন রাজ্যসভার সাংসদ এবং প্রবীণ তারকা শাবানা আজমি (Shabana Azmi ) ভারতে চলমান হিজাব নিয়ে বিতর্কিত বক্তব্যের জন্য অভিনেত্রী কঙ্গনা রানাউতকে ডেকেছেন।

বৃহস্পতিবার রাতে তার ইনস্টাগ্রামে নিয়ে গিয়ে, কঙ্গনা ৫ ফেব্রুয়ারি কর্ণাটক সরকার সমস্ত স্কুল ও কলেজে পোশাকের উপর নিষেধাজ্ঞা জারি করার আদেশ জারি করার পরে চলমান বিতর্কের বিষয়ে তার প্রতিক্রিয়া শেয়ার করেছেন যা “সমতা, অখণ্ডতা এবং পাবলিক আইন-শৃঙ্খলা বিঘ্নিত করে” ।

‘কুইন’ অভিনেতা লেখক আনন্দ রঙ্গনাথনের একটি পোস্ট শেয়ার করেছেন এবং লিখেছেন, “আপনি যদি সাহস দেখাতে চান, আফগানিস্তানে বোরকা না পরে তা দেখান। নিজেকে খাঁচা নয়, মুক্ত হতে শিখুন।”

তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে কঙ্গনার পোস্ট শেয়ার করে, শাবানা (Shabana Azmi ) প্রশ্ন করেছিলেন, “আমি ভুল হলে আমাকে সংশোধন করুন কিন্তু আফগানিস্তান একটি ধর্মতান্ত্রিক রাষ্ট্র এবং আমি যখন শেষবার পরীক্ষা করেছিলাম ভারত একটি ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র ছিল?!!”

বুধবার, শাবানার (Shabana Azmi ) স্বামী, প্রবীণ গীতিকার জাভেদ আখতারও ভারতে হিজাব সারির নিন্দা করেছেন। টুইটারে নিয়ে তিনি লিখেছেন, “আমি কখনই হিজাব বা বোরকার পক্ষে ছিলাম না। আমি এখনও এটির পাশে আছি, কিন্তু একই সাথে, এই গুন্ডাদের জন্য আমার গভীর অবজ্ঞা ছাড়া আর কিছুই নেই যারা একটি ছোট দলকে ভয় দেখানোর চেষ্টা করছে। এটাই কি তাদের ‘মানুষত্ব’ ধারণা। কী দুঃখের বিষয়।”
আরও পড়ুন :Raveena Tandon’s father : প্রয়াত হলেন ৮৬ বছর বয়সী রবি ট্যান্ডন