পানীয় জলের দাবীতে সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধে সামিল হলেন গ্রামের মানুষ। ঘটনা বাঁকুড়ার (Bankura) মেজিয়া ব্লকের অর্ধগ্রাম এর।অবরোধস্থলে হাজির হয়ে অবরোধকারীদের ধমক চমক দিয়ে হঠানোর চেষ্টা করলে স্থানীয় তৃনমূল নেতৃত্বকে ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার মানুষ।ঘটনা নিয়ে তীব্র কটাক্ষ বিজেপির।

বাঁকুড়া জেলায় তাপমাত্রা ইতিমধ্যেই ৪৪ ডিগ্রী ছাড়িয়েছে। প্রবল এই গরমে নাভিশ্বাস দশা জেলার মানুষের। পাল্লা দিয়ে নামছে ভূগর্ভস্থ জলস্তর। ফলে জেলার বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে জলসঙ্কট। প্রায় প্রতিদিনই জেলার কোথাও না কোথাও পানীয় জলের দাবীতে অবরোধ বিক্ষোভের ঘটনা ঘটছে। এবার সেই বিক্ষোভ আছড়ে পড়ল বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রামে। গ্রামের মন্ডল পাড়া, দত্ত পাড়া, গোয়ালা পাড়া সহ বেশ কয়েকটি পাড়ায় আজ সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধ শুরু করেন বাসিন্দারা। স্থানীয়দের দাবী গ্রামের অধিকাংশ নলকূপের জল দূষিত ও পানের অযোগ্য। কুয়োগুলিতেও জলের স্তর নেমে গেছে। নলবাহিত পানীয় জল এখনো গ্রামে পৌঁছায় নি। এই পরিস্থিতিতে গ্রাম জুড়ে শুরু হয়েছে পানীয় জলের তীব্র হাহাকার।

এদিকে গ্রামবাসীদের অবরোধ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে অবরোধস্থলে পৌঁছে যান তৃনমূলের স্থানীয় নেতারা। অবরোধকারীদের কার্যত ধমক চমক দিয়ে অবরোধ তুলতে গেলে তৃনমূলের গড় হিসাবে পরিচিত অর্ধগ্রামে এলাকার মানুষের প্রবল বিক্ষোভের মধ্যে পড়তে হয় তৃনমূলের স্থানীয় নেতৃত্বকে।তৃনমূল নেতৃত্বের দাবী পানীয় জল সরবরাহের সবরকম চেষ্টা চলছে।আন্দোলনকারীদের কোনোরকম ধমক দেওয়ার কথা অস্বীকার করেছে তৃনমূল নেতৃত্ব।বিজেপির কটাক্ষ জল সমস্যা সমাধান না করে তৃনমূলের নেতারা মানুষকে ধমক দিয়ে আন্দোলন স্তব্ধ করতে চাইছে।আগামী গ্রাম পঞ্চায়েত নির্বাচনে মানুষ এর জবাব দেবে।

 

আরো পড়ুন:Digha:অমাবস্যার ভরা কোটালে বিশাল ঢেউ দীঘায়!ব্যাপক জলোচ্ছ্বাসে ভেসে গেল রাস্তাঘাট