দীর্ঘদিন ধরেই পানীয় জলে সমস্যা!অথচ নজর নেই প্রশাসনের।তাই জলের দাবীতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের,বাদ পড়েননি গ্রামের মহিলারাও।ঘটনাটি বাঁকুড়ার (Bankura) বড়জোড়া ব্লকের হাট আশুড়িয়া গ্রামের রুইদাস পাড়ার।

স্থানীয় সূত্রে খবর, বছর দু’য়েক আগে গ্রামের জল সঙ্কট মেটানোর জন্য বাড়িতে বাড়িতে নলবাহিত পানীয় জলের কল বসানো হয়। কিন্তু, সেই কল দিয়ে এক ফোঁটাও জল পড়ে না। সেই সাথে গরম বাড়তেই গ্রামে ক্রমশ তীব্র হচ্ছে জল সঙ্কট।

স্থানীয়দের দাবী, এই পরিস্থিতিতে পুকুরের জল খেয়ে দিন কাটাতে বাধ্য হচ্ছেন স্থানীয়রা। এই ঘটনার প্রতিবাদে এবং দ্রুত গ্রামের জল সঙ্কট সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবীতে সোমবার সকাল থেকে বড়জোড়া সোনামুখী রাস্তায় হাট আশুড়িয়া মোড় অবরোধ করে প্রবল বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় মহিলারা।

দীর্ঘ কয়েক ঘণ্টা পথ অবরোধ চলতে থাকায় প্রশাসনিক দপ্তরের জয়েন বিডিও সাহেব জানান- এই সমস্যা আমরা যতদ্রুত সম্ভব ঠিক করার চেষ্টা করছি।আপাতত দুটি ট্রাঙ্কারে করে জল পৌঁছে দিচ্ছি।এরপর প্রশাসনিক দপ্তরের প্রতিশ্রুতি এবং কিঞ্চিত সহযোগিতায় বিক্ষোভ কারিরা অবরোধ তুলে নিতে সম্মত হয় এবং পথ ছেড়ে যে যার বাড়ি ফিরে যায়।এখন এই প্রতিশ্রুতি আদেও বিডিও সাহেব রাখে নাকি,সেদিকে চোখ সকলের।

 

আরো পড়ুন:Balurghat Dandi Case:বালুরঘাটে দণ্ডি কাণ্ডের প্রতিবাদে ১২ ঘণ্টার বাংলা বনধ