গরুপাচার (Cow Smuggling Case) নিয়ে উত্তাল রাজ্য। ইতিমধ্যে গরুপাচার কেলেঙ্কারিতে জড়িয়েছেন অনুব্রত মণ্ডল। দিল্লিতে ইডি জেরাও করছেন তাঁকে। এই পরিস্থিতি এবার গরু বোঝাই ট্রাক আটকে দিল গ্রামবাসীরা। জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলার রামনগর থানার শোনপুর গ্রামে ওড়িশা থেকে ১৬টি গরু বোঝাই ট্রাককে আটক করেন এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ, প্রশাসনের নজর এড়িয়ে শনিবার একটি গাড়িতে গরু বোঝাই করে চলছিল গরু পাচার। তবে, পূর্ব মেদিনীপুরের রামনগর এলাকায় ওই গাড়িকে দেখে সন্দেহ হয় এক এলাকাবাসীর এবং গাড়ি আটকে কাগজপত্র দেখার দাবিও জানায় সে। এরপর ওই গাড়ীর চালক গাড়ির বৈধ কাগজ দেখাতে না পারায় গরু সমেত গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকাবাসীরা। বিক্ষোভের পাশাপাশি প্রশাসনের গাফিলতির অভিযোগও উঠেছে এলাকাবাসীদের তরফে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “গাড়ি ডানা লাগিয়ে পালিয়ে যাচ্ছিল। আমাদের দেখেই সন্দেহ হয়েছে। আমরা বললাম যেতে দেব না। গরুগুলো সুস্থ হোক তারপর ছাড়ব। ওদের কাছে কোনও বৈধ কাগজ ছিল না। আমরাই আটকাই।” অবন্তি কুমার সাউ বলেন, “আজকেই দেখতে পেলাম। প্রায় ১৫-২০টা গরু ছিল। কোনও কাগজপত্র ছিল না ওদের কাছে।”

এদিকে এই ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছায় রামনগর থানার পুলিশ। এহেন ঘটনায় যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়।

 

আরো পড়ুন:MC Stan : বজরং দলের প্রতিবাদের কারণে বাতিল হলো বিগ বস 16 বিজয়ী এমসি স্ট্যানের কনসার্ট!