দিল্লি হাইকোর্ট বৃহস্পতিবার চলচ্চিত্র নির্মাতা বিবেক অগ্নিহোত্রীকে (Vivek Agnihotri) হাইকোর্টের একজন বিচারকের বিরুদ্ধে তার কথিত মন্তব্যের সাথে সম্পর্কিত একটি ফৌজদারি অবমাননার মামলায় ১০ এপ্রিল আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে। বিচারপতি সিদ্ধার্থ মৃদুলের নেতৃত্বে একটি বেঞ্চ, এর আগেও বিবেক অগ্নিহোত্রীকে (Vivek Agnihotri) নিঃশর্ত ক্ষমা চাওয়ার পরে বৃহস্পতিবার আদালতের সামনে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে। বিবেক অগ্নিহোত্রীর আইনজীবী আদালতকে পরিচালকের অসুস্থতার কথা জানালে তাকে উপস্থিতি থেকে অব্যাহতি দিয়েছিল দিল্লি হাই কোর্ট। ২০১৮ সালে, অগ্নিহোত্রী বিচারপতি এস মুরলীধরের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করে টুইট করেছিলেন। এস মুরলীধর যিনি তখন দিল্লি হাইকোর্টের বর্তমান বিচারপতি ছিলেন এবং বর্তমানে ওড়িশা হাইকোর্টের প্রধান বিচারপতি।

বিষয়টি ২০১৮ সালের যখন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী (Vivek Ranjan Agnihotri) ভীমা কোরেগাঁও মামলায় গৌতম নভলাখার গৃহবন্দি এবং ট্রানজিট রিমান্ড বাতিল করার পরে বিচারপতি এস মুরলীধরকে ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিহিত করে বিচারাধীন বিচারপতির বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। একই অনুসরণ করে, হাইকোর্ট তাদের মন্তব্যের জন্য অগ্নিহোত্রী, আনন্দ রঙ্গনাথন এবং একটি নিউজ পোর্টাল স্বরাজ্যের বিরুদ্ধে এককভাবে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ নিয়েছে। পরিচালকের বিরুদ্ধে মামলা চলাকালীন আদালত অবমাননার মামলা দায়ের করেছে। পূর্বে পরিচালক তার মন্তব্যের জন্য ক্ষমা চাইতে একটি হলফনামাও দাখিল করেছিলেন। তিনি আরও উল্লেখ করেছেন যে তিনি বিচারকের বিরুদ্ধে তার টুইট মুছে দিয়েছেন।

আরও পড়ুন…Salman Yusuff Khan : কন্নড় ভাষা না জানার জন্য বেঙ্গালুরু বিমানবন্দরে হেনস্থার শিকার ড্যান্সার সালমান ইউসুফ খান!