বেশ কিছুদিন ধরেই দুর্নীতি নিয়োগ মামলায় পরোক্ষভাবে নাম জড়িয়েছে বনি সেনগুপ্তর। দুর্নীতি নিয়োগ মামলায় জড়িত কুন্তল ঘোষ ৪০ লক্ষ টাকার গাড়ি উপহার দেন বনিকে। কিন্তু কেনো? সেই নিয়ে কথা বলার জন্য বনিকে ডেকে পাঠায় ইডি। সেই প্রসঙ্গেই ব্যঙ্গ করে কথা বলতে দেখা গিয়েছিল প্রযোজক রানা সরকারকে। এবার বাদ গেলেন না শ্রীলেখা (Shreelekha Mitra)।

ফেসবুকে শ্রীলেখা লেখেন, “জীবনে একটা ইডি, সিবিআই-এর ডাক পেলাম না!!! রোজ়ভ্যালি থেকে কুন্তল… ছিঃ ছিঃ” বহু বছর ধরে যে নায়িকা একই কোম্পানির গাড়ি ব্যবহার করছেন, সে কথাও উল্লেখ করেছেন তাঁর পোস্টে। শ্রীলেখা আরও যোগ করেন, “আর পরের ছবির প্রযোজকের আশায়। ধুর ধুর! পতিবাদ থুরি প্রতিবাদ করছি।”

আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে শ্রীলেখার (Shreelekha Mitra) বলেন, “জাতে উঠতে পারলাম না তো। বাংলা সিনেমা করে কত পারিশ্রমিক পাওয়া যায়, সেই ধারণা সকলেরই আছে। উঁচু দামি গাড়ি চড়ছ, ইডি সিবিআই ডাকছে, তার পর তা দাদা-দিদিদের ধরে ধামাচাপা দিতে পারছ কি না, সেটাই তো এখন ট্রেন্ড। এই সব দেখেও অনেকে চুপ থাকে। শ্রীলেখা এমনি এমনি কিছু বলে না। যার সম্পর্কে বলে সঠিক কারণেই বলে।’’

যদিও এই প্রসঙ্গেই শ্রীলেখা জানিয়েছেন তার উদ্দেশ্য কাউকে আক্রমণ করা নয়। অভিনেত্রী প্রশ্ন তুলেছেন, ‘‘ঘুণ ধরে যাওয়া এই সমাজব্যবস্থার বিরুদ্ধে আমার কথা বলা। যোগ্যতার নিরিখে কেন এখানে কাজ হবে না?’’ বর্তমানে বেশিরভাগ মানুষই প্রতিবাদের মাধ্যম হিসেবে বেছে নিন সোশাল মিডিয়াকে। সেই প্রসঙ্গে শ্রীলেখা বললেন, ‘‘এখন যাঁরা ফেসবুকে প্রতিবাদ করেন, তাঁরা বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রতিবাদ জানান। এই সব বিষয়ে তাঁরা কিন্তু কথা বলবেন না। আর এই সব দেখে আমি চুপ থাকতে পারি না। কারণ মানুষ হিসাবে আমার বোধ কাজ করে।”

আরো পড়ুন: Ram kamal Mukherjee: এক মাসের মধ্যেই বন্ধ হচ্ছে বিনোদিনীর শুটিং, কিন্তু কেনো?

Image source-Google

By Torsha