পরিণীতি চোপড়া (Parineeti Chopra) হলেন ম্যানচেস্টার ইউনিভার্সিটির চার প্রাক্তন ছাত্রদের মধ্যে একজন যারা স্নাতকের পর তাদের কৃতিত্বের জন্য সম্মানিত হয়েছেন। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করতে, ব্রিটিশ কাউন্সিলের ইন্ডিয়া/ইউকে টুগেদার’স সিজন অফ কালচার সেরা ৭৫ জন তরুণ অর্জনকারীর কাজের স্বীকৃতি দিয়েছে যারা যুক্তরাজ্যে শিক্ষিত হয়েছে। শিল্পকলা, সংস্কৃতি ও বিনোদন বিভাগে বিশেষ কৃতিত্বের জন্য পরিণীতা চোপড়াকে (Parineeti Chopra) নির্বাচিত করা হয়েছিল।

২৫ জানুয়ারী ৭৫ তরুন অ্যাচিভার্সদের সম্মাননা দেওয়ার জন্য একটি গালা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল। এই সপ্তাহের শুরুতে পুরষ্কার বিতরণ করা হয়েছিলো। সোমদীপ দে, ডক্টর সৃজন জিন্দা এবং অরুন্ধুতি গুপ্ত ম্যানচেস্টার ইউনিভার্সিটির প্রাক্তন ছাত্র ছিলেন তরুণ অর্জনকারী হিসেবে সম্মানিত।

পুরষ্কার গ্রহণ করার সময় পরিণীতি বলেছিলেন, “জীবন পুরো বৃত্তে এসেছে এবং আমি ফিরে আসতে পেরে খুবই আনন্দিত যেখানে সব শুরু হয়েছিল! ম্যানচেস্টার বিজনেস স্কুলে পড়াশোনা করার পরে, ফিরে আসতে সক্ষম হওয়ার জন্য, এই পুরস্কারটি গ্রহণ করে আনন্দিত। যুক্তরাজ্যের সংসদ একটি অবিশ্বাস্য, বিশেষ অনুভূতি।” অভিনেতা ২০০৯ সালে বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল বিজনেস, ফিন্যান্স এবং ইকোনমিক্সে স্নাতক ডিগ্রি লাভ করেন।

পরিণীতি মুম্বাই এসে তার চাচাতো বোন প্রিয়াঙ্কা চোপড়ার সাথে থাকার সিদ্ধান্ত নেন। পরে তিনি যশ রাজ ফিল্মস-এ ইন্টার্ন হিসেবে চাকরি পান এবং মার্কেটিং ও জনসংযোগ নির্বাহী হিসেবে উঠে আসেন। তাকে দেখা গেছে পরিচালক মনীশ শর্মার ছবি লেডিস ভার্সেস রিকি বাহল-এ। শেষবার দেখা যায় অমিতাভ বচ্চন অভিনীত উনচাই (Uunchai) ছবিতে। তিনি অক্ষয় কুমারের সাথে একটি শিরোনামহীন ছবিতেও অভিনয় করছেন এবং ইমতিয়াজ আলীর পরবর্তি ছবিতে দেখা যাবে পরিণীতিকে।

আরও পড়ুন…Pathaan : ৪০০ কোটির ক্লাবে প্রবেশ করলো পাঠান!