বাইরে থেকে তারকাদের জীবন যতই চটকদার মনে হোক না কেনো, প্রত্যেকের জীবনেই আলাদা আলাদা সমস্যায় জর্জরিত থাকে। বিখ্যাত বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) জীবনও তার ব্যতিক্রম নয়। আট বোন, এক ভাই সকলকে একা মানুষ করেছেন তার মা। ছোট থেকেই বাবাকে পাননি ক্যাটরিনা। তার মাই বাবা ও মা দুজনের ভূমিকাই পালন করেছেন। ক্যাটরিনা (Katrina Kaif) বলেন, “এতগুলো সন্তান! ক’জন মা একা সামলাতে পারেন, আমি জানি না। আমার মাকে দেখেছি। আশ্চর্য হয়েছি। আমাদের সমস্ত সময়ে আড়াল করে রেখেছিল মা। কতটা যন্ত্রণা সহ্য করতে হয়েছে, তা নিয়ে কখনও কথা বলেনি। কিন্তু আমি শুনতে চেয়েছিলাম সেই অধ্যায়। দেখেছিলাম, মা-ও কথাগুলো বলতে পেরে হালকা হচ্ছে।”

সাত কন্যার জন্ম দেওয়ার পরে কেমন ছিল তার মায়ের মনের অবস্থা? তিনি জানান, “মায়ের অনেক কিছু বলার ছিল। জীবনবোধ নিয়ে কিছু কথা মা আমায় বলতে শুরু করে একটু একটু করে। যত শুনি, বুঝতে পারি, আমিই উপকৃত হচ্ছি। বাইরে থেকে যতটুকু দেখা যায়, তার ভিতরে থাকে আরও অনেকখানি। দূর থেকে কিছুই বোঝার উপায় নেই। সেই প্রথম বুঝলাম, আমার মা অসাধ্যসাধন করেছে।”

বাবা মায়ের বিচ্ছেদ থেকেই শিক্ষা নিয়ে নিজের জীবনে জীবনসঙ্গী খোঁজার থেকেও একজন বন্ধু খুঁজেছেন তিনি। ভিকি কৌশল বর্তমানে তার পাশে একজন বন্ধু এবং জীবনসঙ্গী হয়ে সবরকমের ভূমিকাই পালন করছেন। একসাথে বেশ ভালোই সংসার গুছিয়ে নিয়েছেন তারা।

আরো পড়ুন: Kuntal Ghosh:কুন্তলের মুখে নীলাদ্রি ঘোষের নাম!তাপসকে টাকা দেওয়ার প্রমাণ সিবিআইকে দিয়েছি, বিস্ফোরক তথ্য পেশ কুন্তলের

By Torsha