২০২৩ সালের নিজের প্রথম ফিল্ম ছত্রিওয়ালির (Chhatriwali) রিলিজের জন্য প্রস্তুতি নিচ্ছেনঅভিনেত্রী রাকুল প্রীত সিং (Rakul Preet Singh)। ছত্রিওয়ালি সিনেমাটিতে মহিলাদের প্রজনন স্বাস্থ্যের বিষয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। তেজস প্রভা বিজয় দেওস্কর পরিচালিত ছত্রিওয়ালি ছবিটি হারায়ানার এক যৌন শিক্ষিকার জীবনের ওপরে সেট করা হয়েছে। রনি স্ক্রুওয়ালা প্রযোজিত, ছবিটি ZEE5-এ ২০ জানুয়ারী মুক্তি পাবে৷ ছবিতে আরও অভিনয় করেছেন সতীশ শাহ, ডলি আহলুওয়ালিয়া, রাজেশ তাইলাং, প্রাচি শাহ পান্ড্য, রাকেশ বেদী এবং রিভা অরোরা৷ ছবিতে রাকুল প্রীত সিংকে (Rakul Preet Singh) একটি কনডম ফ্যাক্টরিতে কোয়ালিটি কন্ট্রোল হেডের ভূমিকায় দেখা যাচ্ছে। প্রথম দিকে তার চাকরির ব্যাপারে লাজুক হলেও, শীঘ্রই তিনি উপলব্ধি করেন নিরাপদ যৌনতার প্রয়োজনীয়তা। এরপর কিভাবে তিনি যৌন শিক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা তৈরি করে সেই গল্পই ফিল্মে দেখানো হয়েছে।

যৌন শিক্ষা সম্পর্কে রাকুল তার শৈশবের কথা স্মরণ করে নিউজ 18-কে একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “আমার মনে হয় আমি তখন নবম শ্রেণীতে পড়ি। মজার বিষয় হল আমরা সকলেই এটি নিয়ে হাসাহাসি করতাম এবং লজ্জা বোধ করতাম। আমরা এই বিষয়ে এতটাই লাজুক ছিলাম যে আমরা কোনও প্রশ্ন জিজ্ঞাসা করতাম না। আমরা ক্লাস শেষ হওয়ার অপেক্ষায় থাকতাম।” রাকুল যৌন শিক্ষার জন্য সঠিক বয়সের কথাও বলেছেন। “কিন্তু মানুষকে শিক্ষিত করা শুরু করার সঠিক বয়স কী? একটি শিশু ১৩-১৪ বছর বয়সে বয়ঃসন্ধি লাভ করে এবং সেই সময়ই তাদের যৌন স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত কিছু জানতে হবে। এটি তাদের শিক্ষা শুরু করার বয়স কারণ তারা যদি শিক্ষিত হয় তবে তারা ভুল সিদ্ধান্ত নেবে না, “তিনি পোর্টালকে বলেন।

গত বছর, অভিনেতা রাকুল প্রীত সিংকে (Rakul Preet Singh) ডক্টর জি (Doctor G)-তে দেখা গিয়েছিল। ডক্টর জি (Doctor G) একটি হিন্দি ফিল্ম যা স্ত্রীরোগ চিকিৎসায় মহিলা প্রধান চিকিৎসকের স্টিরিওটাইপ গুলিকে সম্বোধন করেছিল এবং মহিলাদের যৌন স্বাস্থ্যের গুরুত্বকে স্পর্শ করেছিল।

আরও পড়ুন…Pathaan Advance Booking : কবে থেকে শুরু হচ্ছে পাঠান অগ্রিম টিকিট বুকিং ?