রেগে শিল্পী জোসেফ ‘জো মেরসা মার্লে (Jo Mersa Merley), স্টিফেন মার্লে (Stephen Merley) ছেলে এবং বব মার্লের (Bob Marley) নাতি মাত্র ৩১ বছর বয়সে প্রয়াত হয়েছেন। সংগীতশিল্পীর একজন প্রতিনিধি ২৭ ডিসেম্বর বিনোদন ম্যাগাজিন রোলিং স্টোনকে খবরটি নিশ্চিত করেছে।

জো মেরসা মার্লে (Jo Mersa Merley) ২০১০ সালে “মাই গার্ল” গানটি দিয়ে আত্মপ্রকাশ করেন যেখানে তিনি তার ভাই ড্যানিয়েল বামবাটা মার্লের সাথে সহযোগিতা করেছিলেন। এর দুই বছর পর, তিনি “ব্যাড সো” প্রকাশ করেন যা ২০১৪ সালে ‘কম্ফর্টাবল’ শিরোনামে তার EP-তে অন্তর্ভুক্ত ছিল। জো মেরসা মার্লে (Jo Mersa Merley) ২০২১ সালে ‘ইটারনাল’ শিরোনামে তার প্রথম অ্যালবাম প্রকাশ করেছিলেন। রোলিং স্টোন এর সাথে পূর্ববর্তী একটি সাক্ষাৎকারে, প্রয়াত শিল্পী শিল্পে তার নিজস্ব স্থান খোদাই করার বিষয়ে কথা বলেছিলেন। “আমি মার্লেসের নতুন প্রজন্মের একজন, কিন্তু আমি এখনও একই সময়ে পরীক্ষা-নিরীক্ষা করছি। আমার পরিকল্পনা নতুন কিছু করার,” তিনি বলেছিলেন।

দেশটির সংস্কৃতি, লিঙ্গ, বিনোদন এবং ক্রীড়া বিষয়ক মন্ত্রী মাননীয় অলিভিয়া গ্রেঞ্জ বলেছেন যে তিনি “এই খবরে গভীরভাবে দুঃখিত”। তিনি টুইটারে নিজের শোকপ্রকাশ করেছেন।

“৩১ বছর বয়সে তার অকাল প্রয়াণ… সঙ্গীতের জন্য একটি বিশাল ক্ষতি কারণ আমরা পরবর্তী প্রজন্মের দিকে তাকিয়ে আছি। সংগীত জগতে এই ক্ষতির জন্য শোক প্রকাশ করার সময় তিনি শিল্পীর আত্মার চিরন্তন শান্তি কামনা করেছেন। জ্যামাইকার বিরোধী দলের নেতা এবং পিপলস ন্যাশনাল পার্টির সভাপতি মার্ক জে গোল্ডিংও “দুঃখজনক ক্ষতি” সম্পর্কে লিখেছেন। “একজন প্রতিভাবান তরুণ রেগে শিল্পী, স্টিফেন মার্লের ছেলে এবং বব মার্লের নাতি মাত্র ৩১ বছর বয়সে প্রয়াত হয়েছেন। একটি সন্তানের অকাল মৃত্যু একটি বিধ্বংসী আঘাত। কোনো পিতামাতার এই আঘাতের মুখোমুখি হওয়া উচিত নয়, স্টিফেন এবং সমগ্র পরিবারের প্রতি আমার সমবেদনা।” মার্লে ১২ মার্চ ১৯৯১ সালে জ্যামাইকার কিংস্টনে জন্মগ্রহণ করেন। ১১ বছর বয়সে তিনি মায়ামিতে চলে আসেন।

আরও পড়ুন…Salman Khan Birthday : মধ্যরাতে জন্মদিনের পার্টি আয়োজন সালমান খানের, দেখে নিন শাহরুখ থেকে সুনীল শেট্টি তারকা খোচিত পার্টির ঝলক