অভিনেতা-প্রযোজক প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) জোনাস বিভিন্ন বৈশ্বিক প্ল্যাটফর্মে ভারতের প্রতিনিধিত্ব করেছেন এবং বলিউড ও হলিউডে নিজের জায়গা তৈরি করেছেন। এছাড়াও সম্প্রতি তিনি বিবিসি এর ১০০জন প্রভাবশালী নারী ব্যক্তিত্বের তালিকায় চার ভারতীয়দের মধ্যে একজন ছিলেন।

বিবিসি ১০০ উইমেনকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) বলেছিলেন যে তিনি আসন্ন স্পাই ড্রামা ‘সিটাডেল’-এ অংশ নেওয়ার জন্য ফিল্ম ইন্ডাস্ট্রিতে ২২ বছর কাটিয়ে অবশেষে তার সহ পুরুষ অভিনেতাদের মতোই উপার্জন করছেন। আউটলেটের সাথে কথা বলার সময়, অভিনেতা জানিয়েছেন, “বলিউডে আমি কখনই পারিশ্রমিকের সমতা পাইনি। আমি আমার পুরুষ সহ-অভিনেতার বেতনের প্রায় ১০ শতাংশ পেতাম।”

তিনি যোগ করেছেন যে ব্যবধানটি কম নয়। “এই বেতনের ব্যবধানটি বড়, যথেষ্ট বড়। এবং এখনও অনেক মহিলা এটির সাথে কাজ করে। তিনি আউটলেটকে আরও বলেছেন যে তার প্রজন্মের অনেক মহিলা অভিনেতা বেতনের ক্ষেত্রে সমতা চেয়েছেন কিন্তু কোন লাভ হয়নি। তার প্রথম দিনগুলির কথা বলতে গিয়ে, প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) প্রকাশ করেছিলেন যে পুরুষ সহ-অভিনেতাদের পোশাক পরে তাকে সেটে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়েছিল। প্রিয়াঙ্কা বিবিসিকে বলেছেন।

সাক্ষাৎকারে, তিনি ভারতের ফর্সা-ত্বকের প্রতি ঝোঁক নিয়েও আলোচনা করেছিলেন এবং তার বর্ণের কারণে শরীর-লজ্জার কথা স্মরণ করেছিলেন। “আমাকে ‘কালো বিড়াল’, ‘ডাস্কি’ বলা হতো। আমি বলতে চাচ্ছি, এমন একটি দেশে ‘ডাস্কি’ বলতে কী বোঝায় যেখানে আমরা আক্ষরিক অর্থে সবাই শ্যামলা? আমি ভেবেছিলাম আমি যথেষ্ট সুন্দর নই, আমি বিশ্বাস করতাম যে আমাকে একটি কাজ করতে হবে অনেক কঠিন, যদিও আমি ভেবেছিলাম যে আমি আমার সহকর্মী অভিনেতাদের তুলনায় একটু বেশি প্রতিভাবান ছিলাম যারা ফর্সা ত্বকের। কিন্তু আমি ভেবেছিলাম যে এটি সঠিক কারণ এটি এতটাই স্বাভাবিক ছিল,”।

তার হলিউড যাত্রা সম্পর্কে কথা বলতে গিয়ে, প্রিয়াঙ্কা বলেছিলেন যে হলিউডে দক্ষিণ এশিয়ান এবং ভারতীয় হওয়া সত্যিই কঠিন। অভিনেত্রী যোগ করেছেন যে তাকে এখনও অনেকটা পথ যেতে হবে।

আরও পড়ুন…Box Office Clash : সালাম ভেঙ্কি, বধ এবং মাররিচ ফিল্মের বক্স অফিস প্রেডিকশন