কাতারে চলতি ফিফা বিশ্বকাপে(FIFA World Cup 2022) হেড কোচ হিসেবে প্রথম লাল কার্ড দেখলেন দক্ষিণ কোরিয়ার পাওলো বেন্টো। ঘানার বিরুদ্ধে এদিন ২-৩ গোলে পরাস্ত হয়েছে দক্ষিণ কোরিয়া। যার ফলে শেষ ষোলোয় যাওয়ার লড়াইটা কঠিন হয়ে গিয়েছে তাদের। গ্রুপ পর্বের শেষ তথা মাস্ট উইন ম্যাচে দক্ষিণ কোরিয়ার ডাগআউটে থাকতে পারবেন না বেন্টো।

গ্রুপ এইচের ম্যাচে আজ ঘানা হারিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়াকে। উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ ড্র করার পর আজকের এই পরাজয় কঠিন করে দিল দক্ষিণ কোরিয়ার শেষ ষোলোয় যাওয়ার বিষয়টি। ২৪ মিনিটে মহম্মদ সালিসু ও ৩৪ মিনিটে মহম্মদ কুদুসের গোলে বিরতিতে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল ঘানা। দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ব্যবধানে চো গু-সাংয়ের জোড়া গোলের সৌজন্যে সমতা ফেরায় দক্ষিণ কোরিয়া। তিনি গোল দুটি করেন ৫৮ ও ৬১ মিনিটের মাথায়। যদিও ৬৮ মিনিটে কুদুসের দ্বিতীয় গোলে ফের এগিয়ে যায় ঘানা।

নির্ধারিত ৯০ মিনিটের পর স্টপেজ টাইম হিসেবে আরও ১০ মিনিট সময় দেন রেফারি অ্যান্টনি টেলর। এই সময় একের পর এক আক্রমণ শানিয়ে সমতা ফেরার মরিয়া প্রয়াস চালাতে থাকে দক্ষিণ কোরিয়া। একেবারে শেষ লগ্নে দক্ষিণ কোরিয়া একটি কর্নার আদায় করে নেয়। সমতা ফেরানোর শেষ সুযোগ ছিল এই কর্নার থেকেই। কিন্তু ১০ মিনিট পেরিয়ে যাওয়ায় দক্ষিণ কোরিয়া কর্নার নেওয়ার আগেই শেষ বাঁশি বাজিয়ে দেন রেফারি। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে দক্ষিণ কোরিয়া শিবির এবং সাপোর্ট স্টাফরা। হেড কোচ বেন্টো ছুটে যান ইংলিশ প্রিমিয়ার লিগ খেলানো রেফারি টেলরের দিকে। সঙ্গে সঙ্গে বেন্টোকে লাল কার্ড দেখান রেফারি।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে(FIFA World Cup 2022) উরুগুয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচেও হলুদ কার্ড দেখেছিলেন দক্ষিণ কোরিয়ার হেড কোচ পাওলো বেন্টো। এদিন লাল কার্ড দেখায় তিনি ২ ডিসেম্বর পর্তুগালের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডাগআউটে থাকতে পারবেন না।

 

Image source – Google