অক্ষয় কুমার (Akshay Kumar) বলিউডের প্রথম সারির তারকাদের মধ্যে একজন হয়ে উঠেছেন। সম্প্রতি হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে বক্তব্য রাখার সময় অভিনেতা স্বীকার করেছেন যে ফিল্ম ইন্ডাস্ট্রিকে বিদ্যমান পদ্ধতিকে ‘বিলুপ্ত’ করতে হবে এবং দর্শকদের মন জয় করতে চাইলে ‘আবার নতুন করে শুরু করতে হবে’। তিনি চলচ্চিত্র তৈরীর খরচ কমানোর প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি তার জন্য নিজের পারিশ্রমিকও কমাতে চান।

শনিবার এইচটিএলএস ২০২২-এর চূড়ান্ত দিনে সহ অভিনেতা রাম চরণের সাথে সিনেমার একটি অধিবেশনে অংশ নিয়েছিলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। গত এক বছরে হিন্দি ছবিগুলি কেন বক্স অফিসে কাজ করছে না তা সম্বোধন করার সময়, অক্ষয় ইন্ডাস্ট্রি কী ভুল করছে তা নিয়ে কথা বলেছেন। তিনি বলেছিলেন, “আমার মতে যা ঘটছে তা হল অনেককিছু পরিবর্তিত হয়েছে। দর্শক ভিন্ন কিছু চায়। এটিই আমাদের মনে করা উচিত যে আমাদের বসে না থেকে তাদের সেগুলি দেওয়ার চেষ্টা করা উচিত। তারা সিনেমা হলে আসছে না এটা আমাদের দোষ দর্শকদের দোষ নয়। তারা যা চায় আমাদের দিতে হবে। সেটাই আমাদের পুনর্বিবেচনা করতে হবে। আমরা যা তৈরি করেছি তা বদলে নতুন করে শুরু করতে হবে। তারা কি ধরনের সিনেমা দেখতে চাইবে ভেবে দেখুন। আমি সম্পূর্ণ ভিন্নভাবে শুরু করতে চাই। আর সেটাই আমি করতে শুরু করেছি। মহামারী চলাকালীন যা ঘটেছে তা হল তাদের পছন্দগুলি দ্রুত পরিবর্তিত হয়েছে।”

তারপরে তিনি মুভি আউটিংয়ের খরচ কমাতে চলচিত্র শিল্প মহল কী করতে পারে তা সম্বোধন করেছিলেন। “আমি আপনাকে বলব যে আমি আমার পারিশ্রমিক ৩০ থেকে ৪০ শতাংশ কমাতে চাই। থিয়েটারদের বুঝতে হবে যে এটি মন্দার সময়। দর্শকদের বিনোদনের জন্য সীমিত পরিমাণ অর্থ ব্যয় করা হয়। আপনি এটিতে এত ব্যয় করতে পারবেন না। সবকিছু পরিবর্তন করতে হবে,” তিনি যোগ করে বলেন, “এবং এটি শুধুমাত্র থিয়েটার নয়। আমার খরচ, ছবি তৈরির খরচ নিয়ে কাজ করতে হবে। সবকিছুর সুরাহা করা দরকার।”

ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি এই বছর বিভিন্ন পর্যায়ে টিকিটের দাম কমিয়ে পরীক্ষা করেছে। সেপ্টেম্বরে, ভারত জুড়ে বেশিরভাগ থিয়েটার সব টিকিটের দাম কমিয়ে ৭৫ টাকা করেছিলো। সারা ভারত জুড়ে অনেক শো বিক্রি হওয়ার সাথে সাথে সেদিন ফুট ফলের সংখ্যা ১০০০ শতাংশ বেড়েছিলো। অনেক চলচ্চিত্র আবার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে নবরাত্রির সময় টিকিটের দাম কমিয়েছে। ট্রেড পন্ডিতরা বলেছেন যে টিকিটের দাম কমার কারণে প্রেক্ষাগৃহে লোকেদের বৃদ্ধি দেখায় যে থিয়েটারে দর্শকদের ফিরিয়ে আনার জন্য প্রদর্শকদের জন্য এটি একটি ভাল উপায় হতে পারে।

আরও পড়ুন…Hansika Motwani And Sohail Kathuria: ওটিটি প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিং করা হবে হানসিকা মোতওয়ানি ও সোহেল কাঠুরিয়ার বিয়ের অনুষ্ঠান!