প্রকাশ্যে এলো “ইন্ডিয়া লকডাউন” (India Lockdown) ছবির টিজার। করোনার ভয়াবহ পরিস্থিতির কথা কেউই ভুলতে পারেনি । এখনও চোখ বন্ধ করলে সেই মহামারীর কালো রূপ সকলের সামনে ভেসে ওঠে । কত মানুষের কত ক্ষতি হয়েছে এই মহামারীর কারণে। লকডাউন বললে তাই সামনে ভেসে ওঠে এইসব সময়ের কালো দৃশ্য ।

এই কালো দিনগুলিকে নিয়েই তৈরি হচ্ছে ইন্ডিয়া লকডাউন ছবিটি (India Lockdown)। এটি পরিচালনা করছেন মধুর ভান্ডারকর। এই ছবিতে দেখা যাবে অহনা কুমরা শ্বেতা বসু প্রসাদ প্রমুখকে। এছাড়াও ছবিটি প্রযোজনা করছেন ভান্ডারকার এন্টারটেইনমেন্টের মধুর ভান্ডারকর পি জে মোশনস পিকচারসের প্রণব জৈন এবং পেন স্টুডিয়োজের জয়ন্তীলাল গাদা । টিজার এর শুরুতে দেখা যাচ্ছে ২০২০ সালে প্রধানমন্ত্রী লকডাউন ঘোষণা করছেন। সেই সময় এর ভয়াবহ দৃশ্যকে এক নজরে দেখা যাবে। করোনার কারণে কিভাবে মানুষের স্বাভাবিক জীবন এক নিমেষে স্তব্ধ হয়ে গিয়েছিল, কিভাবে প্রত্যেকটা সাধারণ মানুষের জীবন কে প্রভাবিত করেছিল এই মারণ ভাইরাস তা দেখা যাবে । এখানে শ্বেতা বসুকে দেখা যাবে একজন দেহ ব্যবসায়ীর ভূমিকায় এবং প্রতীক বব্বরকে দেখা যাবে পরিযায়ী শ্রমিকের ভূমিকায় যে লকডাউনের কারণে নিজের কাজ হারিয়ে পায়ে হেঁটে গ্রামের বাড়িতে ফিরেছে । অন্যদিকে, অহনা কুমরাকে দেখা যাবে পাইলটের ভূমিকায়, তিনি বাড়ি বসে মদ সঞ্চয় করছেন ভবিষ্যতের জন্য ।

মূলত, মহামারীর কারনে আমাদের চারপাশে যা যা ঘটেছে তারই অন্ধকার দিক সকলের সামনে আনবে এই ছবি (India Lockdown) । জি ফাইভে ২রা ডিসেম্বর দেখা যাবে ছবিটি ।ছবির ক্যাপশনে লেখা, ” যে দুর্ঘটনা আপনারা জানেন , কিন্তু যে গল্প আপনারা জানেন না।” এই ছবির পরিচালক অনেক আগে এই ছবি মুক্তির কথা ঘোষণা করেছিলেন। ছবিটির পোস্টারও মুক্তি পেয়েছিল অনেক আগে। দীর্ঘদিন ধরে এই ছবির স্ক্রিপ্ট লিখেছেন মধুর ভান্ডারকর । লকডাউন পরিস্থিতি কেটে যাবার পরই মূলত এই ছবির উপর কাজ শুরু করেন তিনি।

আরও পড়ুন :Deboshree Roy : প্রয়াত হলেন অভিনেত্রী দেবশ্রী রায়ের মা আরতি রায়