মাঠে নামার আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল। তারপরেই রবিবারের ম্যাচে জিম্বাবোয়েকে (India vs Zimbabwe) উড়িয়ে দিল ভারত। ব্যাট হাতে কে এল রাহুল ও সূর্যকুমার যাদবের দাপটের পরে বোলিংয়ে ঝড় তুললেন মহম্মদ শামি-অর্শদীপ সিংরা। ৭১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতল ভারত। গ্রুপ ২ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠে গেল ভারত।

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারানোর পরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ভারতকে। দক্ষিণ আফ্রিকার কাছে হার ছাড়া মোটের উপর ভালই পারফরম্যান্স করে ভারত। তারপর থেকে লাগাতার ম্যাচ জিতে নিয়ে শেষ চারে নিজেদের জায়গা পাকা করে ফেলে মেন ইন ব্লু। নিয়মরক্ষার ম্যাচেও দাপট দেখিয়ে জয় পেল ভারত।

বিশ্বকাপের সুপার ১২ পর্যায়ের শেষ ম্যাচে খেলতে নেমেছিল ভারত ও জিম্বাবোয়ে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ব্যাট হাতে অবশ্য এদিনও ব্যর্থ হন ভার‍ত অধিনায়ক। ১৩ বলে মাত্র ১৫ রান করে আউট হয়ে যান তিনি। আগের ম্যাচে রান পেয়েছিলেন কে এল রাহুল। এদিনও ঝকঝকে হাফ সেঞ্চুরি করেন ভারতীয় দলের সহ-অধিনায়ক। বিরাট কোহলির সঙ্গে ৬০ রানের পার্টনারশিপ গড়েন রাহুল।

তবে রবিবারের ম্যাচে ভারতীয় ব্যাটিংয়ের নায়ক সূর্যকুমার যাদব। ভারতীয় ইনিংসের দশ ওভারের পর লাগাতার বেশ কয়েকটি উইকেট তুলে নেন জিম্বাবোয়ের বোলাররা(India vs Zimbabwe)। ভারতের রানের গতি নিয়ন্ত্রণ করে ফেলেন সিকান্দার রাজারা। খানিকটা চাপের মুখেই পালটা মার শুরু করেন সূর্য। মাত্র ২৫ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলে দলের হাল ধরেন। মাঠের চারদিকে শট খেলে তাক লাগিয়ে দেন সূর্য। তাঁর দাপটেই পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে ভারত।

 

Image source – Google