পরপর বেশ কিছু হিট ছবিতে অভিনয় করে জনপ্রিয় অভিনেতা হিসেবে পরিচিতি পেয়েছেন বরুণ ধাওয়ান (Varun Dhawan ) । কিছুদিন আগেই তার ছবি যুগ যুগ জিও মুক্তি পায়। বক্স অফিসে বেশ ভালই ফল করেছে ছবিটি। প্রায় ১৩৫ কোটি টাকা আয় করেছে এই ছবি। কেরিয়ারে তার সফলতা কখনোই বাধা পায়নি । পরপর ছবিতে অভিনয় করে মানুষের মনে জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। তবে সম্প্রতি জানা যাচ্ছে, তিনি একটি জটিল রোগে আক্রান্ত হয়েছেন। একটি সাক্ষাৎকারে তিনি নিজে এই কথাটি জানিয়েছেন। জানা যাচ্ছে , ভেস্টিভুলার হাইপোফাংশন নামক একটি বিরল রোগে আক্রান্ত হয়েছেন তিনি। একটি সাক্ষাৎকারে অভিনেতা জানান, “সকলেই যখন কাজের জন্য ইঁদুর দৌড়ে ঝাঁপিয়ে পড়েছে তখনই আমিও তাদের মত কঠোর পরিশ্রম করেছি। যুগ যুগ জিওর সময় প্রচারে বেরিয়ে নিজেকে কঠোর পরিশ্রমের দিকে ঠেলে দিয়েছি। মনে হচ্ছিল আমি নিজের ওপর অতিরিক্ত চাপ দিচ্ছি।” আর তারপরেই তার এই বিরল রোগ ভেস্টিবুলার হাইপোফাংশন ধরা পড়ে যা জীবনের ভারসাম্যকে নষ্ট করে দেয়।

অভিনেতা (Varun Dhawan ) ভাবতে পারেননি যে তাকে কখনো এমন সমস্যার সম্মুখীন হতে হবে। তিনি আরো জানিয়েছেন যে , “বর্তমানে আমি সবকিছুই বন্ধ করে দিয়েছি। জানিনা আমার ঠিক কি হয়েছে ? আমি ভেস্টিবুলার হাইপোফাংশনে আক্রান্ত। যাতে শরীরের ভারসাম্য নষ্ট হয়ে যায়। কিন্তু তারপরেও আমি নিজেকে কঠোর পরিশ্রমের দিকে ঠেলে দিচ্ছি। সকলকেই এই প্রতিযোগিতায় অংশ নিতে হয়। আমার মনে হয় মহান কোন উদ্দেশ্য নিয়েই আমরা সবাই এখানে আছি। আমিও সেটা খুঁজে বার করার চেষ্টা করছি। আশা রাখি। সেই উদ্দেশ্য খুঁজে পাবো। ” জানা যাচ্ছে , এটি একটি বিরল রোগ যা আঘাত লাগার কারণে , জেনেটিক কারণে বা স্নায়ুজনিত কোন কারনে হয়। আর এই রোগে কানের অভ্যন্তরীণ অংশটি ঠিক মত কাজ করে না। আর সেই কারণেই পেশি , স্নায়ুর ভারসাম্য বজায় রাখতে অসুবিধা হয়।

আমাদের কানের ভিতরে একাধিক স্নায়ু আছে যার ভিতরে একটি তরল আছে এই তরলই কানের স্নায়ুকে মাথায় পৌঁছে দেয়। আর এই রোগে আক্রান্ত হলে সেই কানা ও মাথার ভারসাম্য নষ্ট হয়। এই সমস্যার কারণে মানুষের হাঁটা চলাতে অসুবিধা হয়। এমনকি তাদের স্মৃতিশক্তি ও কমে যেতে পারে। প্রাথমিকভাবে অভিনেতা এই রোগে আক্রান্ত জানতে পেরে খুব ভেঙ্গে পড়েছিলেন কিন্তু পরে তিনি নিজেকে বুঝিয়ে আরো অনেক বেশি আত্মবিশ্বাসী হয়েছেন। বর্তমানে তিনি (Varun Dhawan ) তার সামনের কাজগুলির জন্য পরিশ্রম করছেন।

আরও পড়ুন :Virat Kohli : জন্মদিনে মজাদার পোস্ট করে শুভেচ্ছা স্ত্রী অনুষ্কা শর্মা