বর্তমানে বিনোদন জগতের একটি বড় রেড ফ্ল্যাগ হচ্ছে পাইরেসি (House Of The Dragon) । পাইরেসির হাত থেকে মুক্তি পাওয়ার জন্য অনেক কাঠখড় পোড়াতে হয় নির্মাতাদের । বড় বড় সিনেমাগুলি পাইরেসির জন্য তাদের ব্যবসার লোকসান করে। ওটিটি তে মুক্তি পাওয়া সিরিজগুলি পাইরেসির কারণে মিনিটের মধ্যে ভাইরাল হয়ে যায়। ফলে ক্ষতি হয় সেই ব্যবসারও। ইন্টারনেটের বিভিন্ন ওয়েবসাইট কিংবা অ্যাপে সেগুলি ছড়িয়ে পড়ে । এবার এরকম ধরনের বিপত্তির মুখে পড়তে হল হাউস অফ দ্য ড্রাগন কে।

অনলাইনে মুক্তি পাওয়ার পর সিরিজ ভাইরাল হয়ে গেছে এরকম ঘটনা আগেও দেখা গেছে। কিন্তু মুক্তি পাওয়ার আগেই ভাইরাল হয়ে যাওয়া মানে এক বিরাট লোকসান । হাউস অফ দ্য ড্রাগনের (House Of The Dragon) সাথে ঘটেছে এমনি এক দুর্ঘটনা । রবিবার শেষ পর্বের সম্প্রচার হওয়ার আগেই তা কিভাবে যেন ফাঁস হয়ে গেছে নেটে। প্রসঙ্গত উল্লেখ্য, সিরিজটির নির্মাতা হলেন এইচবিও চ্যানেল । এই চ্যানেল কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে বলেছেন যে, তারা সন্দেহ করছেন অন্য কোন দেশকে; যারা প্রাথমিকভাবে এই ভিডিওটিকে বেআইনিভাবে ফাঁস করেছে। বিষয়টির উপর তারা নজরও রাখছে এবং দ্রুত সেটিকে মুছে ফেলার চেষ্টা করছে । সময়ের আগে এইভাবে শেষ পর্বটি সামনে চলে আসার জন্য তারা ক্ষমাও চেয়েছেন অনুরাগীদের কাছ থেকে ।

টানটান উত্তেজনা নিয়ে অনুরাগীরা অপেক্ষা করছিল শেষ পর্বের (House Of The Dragon) চমকের জন্য। কিন্তু অনলাইনে আগেই সেটা ফাঁস হয়ে যাওয়ায় সেই উত্তেজনা কার্যত চলে গেছে। আর সেই কারণেই আরো অনেক বেশি বিরক্ত অনুরাগীরা।

আরও পড়ুন :Pather Panchali : সেরা ভারতীয় ছবির শিরোপা পেল সত্যজিৎ রায়ের পথের পাঁচালি , দু নম্বরে মেঘে ঢাকা তারা