নুসরত জাহান(Nusrat Jahan) বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেত্রী। কিন্তু কখনও ধর্ম টেনে, কখনও চেহারা নিয়ে- কটাক্ষ পিছু ছাড়ে না নুসরতের আসলে বরাবরই তিনি থাকেন নেট-নাগরিকদের স্ক্যানারে। আর চলতে থাকে ট্রোলিং। কখনও পোশাক নিয়ে, কখনও সন্তান নিয়ে তো কখনও হিন্দু উৎসবে সামিল হওয়া নিয়ে সমালোচকদের নজরে আসেন নুসরত জাহান (Nusrat Jahan)।

পুজোর শুরুতেই বসিরহাটে নুসরত জাহান (Nusrat Jahan)। নিজের কেন্দ্র বসিরহাটের পুজো মণ্ডপের বাইরে লেন্সবন্দি হয়েছে নুসরতের ফুচকা খাওয়া এবং মণ্ডপে ঢাক বাজানোর ছবি ও ভিডিয়ো। শনিবার মহাষষ্ঠীর দিন বসিরহাটের একাধিক মণ্ডপে ঘুরে বেড়াতে দেখা যায় সাংসদ, অভিনেত্রীকে। বসিরহাটের কেন্দ্রের বিভিন্ন ওয়ার্ডের একাধিক ক্লাবে যেমন শক্তি সংঘ, মিলন সংঘ, সবুজ সংঘ, বিধান সংঘ, প্রান্তিক সংঘের পুজো মণ্ডপ ঘুরে দেখেন নুসরত জাহান (Nusrat Jahan)।

ষষ্ঠীর সকালে ইনস্টাগ্রামে নিজের লুক শেয়ার করেছিলেন অভিনেত্রী। পেঁয়াজি রঙের সিল্ক শাড়ি, সঙ্গে ভেলভেটের ব্লাউজ, কানে বড় ঝুমকো, মাথার খোঁপায় লাগানো ফুল। তার সাথে সিঁথি ভরা লাল সিঁদুর।

সপ্তমীর দিনও নিজের সংসদীয় এলাকায় গেলেন নুসরত। পরনে ছিলো ধূসর রঙের সালোয়ার কামিজ, সিঁথিতে চওড়া সিঁদুর, ঠোঁটে লাল লিপস্টিক, মাথার খোঁপায় ফুলের মালা।

বিভিন্ন অনুষ্ঠানে শাঁখা-সিঁদুর পরা নিয়ে বারেবারেই কটাক্ষের মুখে পড়তে হয়েছে নুসরতকে। কিছুদিন আগেই নেটিজেনরা তাঁকে প্রশ্ন করেন, “মুসলিম হয়েও কেন অমুসলিম বিয়ে করেছে তিনি”? উত্তর এড়িয়ে না গিয়ে নুসরতও পাল্টা লেখেন, “কোন জগতে বাস করেন আপনি? আপনি কি আদপে মানুষ”?

ধর্ম নিয়েও কটাক্ষের মুখে পড়তে হয়েছে নুসরতকে। নিখিল জৈনের সঙ্গে ‘বৈবাহিক’ সম্পর্কে থাকাকালীন তাঁর শাঁখা-সিঁদুর পরে রাজ্যসভায় যাওয়াকে কেন্দ্র করে হয়েছিল বিস্তর আলোচনা। সে সময় নুসরত বলেছিলেন, “আমি ভগবানের নিজের সন্তান”। নিখিলের সঙ্গে ‘অবৈধ’ বিয়ে, যশের সঙ্গে সন্তান– সব মিলিয়ে তাঁকে নিয়ে আলোচনা হয়েছে বহুবারই। কিন্তু নুসরত বারবারই বলেছেন, ট্রোলিংকে পাত্তা না দিয়ে এগিয়ে যেতে চান তিনি এবং মেতে উঠতে চান উৎসবের আনন্দে।

আরও পড়ুন…Sourav Ganguly: পূজায় আনন্দে মাতলেন সৌরভ গাঙ্গুলি, করলেন পুজো উদ্বোধন