বিক্রম ভেধা(Vikram Vedha) একটি নিও-নয়ার অ্যাকশন থ্রিলার ফিল্ম। ছবিতে একজন গ্যাংস্টার চরিত্রে হৃতিক রোশন(Hrithwik Roshan) এবং একজন পুলিশ হিসাবে সাইফ আলি খান(Saif Ali Khan) অভিনয় করেছেন। এছাড়াও রাধিকা আপ্তে(Radhika Apte), রোহিত সরফ(Rohit Saraf), যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র অভিনীত। এটি পুষ্কর গায়ত্রীর তামিল ছবির রিমেক। শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

এদিন পুষ্কর গায়ত্রীর পরিচালনায় মণি রত্নমের বহু প্রতীক্ষিত পিরিয়ড ড্রামা পোন্নিয়ীন সেলভান(Ponniyin Selvan) ছবির এর সাথে বক্স অফিসে সংঘর্ষ হয়েছে। কিন্তু এর পরেও বিক্রম ভেধা(Vikram Vedha)প্রথম দিনে প্রায় ১০ কোটি টাকা সংগ্রহ করেছে।

বক্স অফিস ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুযায়ী, মহারাষ্ট্র এবং গুজরাটের মতো গণকেন্দ্রে বিক্রম ভেধা ভালো পারফর্ম করতে পারেনি। ছবিটির শুরুর পরিসংখ্যান বছরের দুটি হতাশাজনক রিলিজের সংগ্রহের সাথে মিল রয়েছে: শামশেরা(Shamshera) এবং সম্রাট পৃথ্বীরাজ(Samrat Prithviraj)।

যদিও বিক্রম ভেধা(Vikram Vedha) সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছে, যারা দাবি করে যে ছবিটি দর্শকদের দ্বারা আরও বেশি পছন্দ হবে যারা আসলটি দেখেনি এবং এটি রিমেকের সাথে তুলনা করবে না। হিন্দুস্তান টাইমস ফিল্মটির রিভিউতে লেখা হয়েছে: “বিক্রম ভেধা হল একটি কাল্ট ক্লাসিকের একটি স্টাইলাইজড, ব্লো-আপ এবং কিছুটা স্যানিটাইজড রিমেক। এটির আকার এবং স্কেল এবং এটি যে তারকারা এতে কাজ করেছেন সেটি বিশাল। রিমেকটি অরিজিনাল থেকে কিছু বিট বাদ দিয়ে কাটা হয়েছে, যা ফিল্মটিকে আরও ভাল করে তুলতে পারে। তবে নির্মাতারা কিছু অংশে স্টাইল বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বিক্রম ভেধাযএকটি থ্রিলার এবং একটি মসলা অ্যাকশন ফ্লিক উভয়ই উপাদানই আছে। এটি উপভোগ্য এবং হলের মধ্যে হুইসেল এবং তালির মুহূর্ত তৈরী করে। এটি আপনাকে আপনার অর্থের মূল্য পুষিয়ে দেবে।

আরও পড়ুন…Raju Srivastava: চোখের জলে বিদায় কৌতুক অভিনেতাকে