একঘেয়েমি জলখাবারের থেকে এবার একটু অন্য রকম রেসিপি বানিয়ে বাড়ির লোকদের খাওয়ান। এটি সকালে বা বিকালের নাস্তা হিসেবে স্প্যাগেটি ।বেশ সুস্বাদু একটি খাবার। বড় থেকে ছোট সবাই ভালবাসবে খেতে। এবার রেস্টুরেন্টের মত বাড়িতে বানিয়ে ফেলুন এই স্প্যাগিটি(spaghetti)।

 

উপকরণ:স্পাগেটি, টমেটো চিলি সস্: ২ টেবিল চামচ. সয়াসস,কাঁচা-লঙ্কা, লবন পিয়াজ কিমা: ১-২ টেবিল চামচ, টমেটো,,মোজারেলা চিজ,. ধনেপাতা কুচি: সাজানোর জন্য। ১১. ওলিভ ওয়েল/ নরমাল তেল: ৩/৪ টেবিল চামচ, ওরিগেনো পাউডার: ১/২ চা চামচ।

 

স্প্যাগেটি বানানোর জন্য সসেজগুলো কে ভাপ দিয়ে ৩ ভাগে কেটে নিন। এর ভিতরে স্পাগেটি গুলো ভেঙে জলে দিয়ে নিন। তারপর আবার সিদ্ধ করে নিন। এরপর একটি প্যানে তেল গরম করে এতে পেঁয়াজ কুচি, রসুন বাটা, লবণ, লঙ্কা বাটা ও টমেটো বাটা , গোলমরিচ গুঁড়ো দিয়ে নেড়ে নিন ভালো করে নাড়িয়ে নিন।

 

 

সস বানানো হয়ে গেলে স্পাগেটি ভরা সসেজ গুলো দিয়ে একটু নেড়ে চিজ ছাড়া বাকি সব কিছু দিয়ে ভাল ভাবে গ্যাসে উপর রেখে নেড়ে, ওরিগেনো ছিটিয়ে নামিয়ে সার্ভিং ডিশে ঢেলে উপরে ধনিয়া পাতা ছিটিয়ে, চীজ গ্রেট করে দিবেন।যখন চীজগুলো গলে যাবে তখন সার্ভ করুন স্প্যাগেটি।(spaghetti)

 

Image source-google