রাজপথের নাম বদলে কর্তব্য পথ নামকরণে সীলমোহর পড়েছে বুধবার। জানা যাচ্ছে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারেই রাজধানীর কর্তব্য পথের আনুষ্ঠানিক উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। পাশাপাশি একই দিনে ইন্ডিয়া গেটে স্থাপিত নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইট মূর্তির আনুষ্ঠানিক উন্মোচন করতে চলেছেন তিনি।

জানা যাচ্ছে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা নাগাদ এই অনুষ্ঠান হতে চলেছে। নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীর প্রাকমুহুর্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) ঘোষণা করেছিলেন ইন্ডিয়া গেটে নেতাজির বিরাট গ্রানাইটের মূর্তি বসানো হবে। বলা হয়েছিল যতদিন না গ্রানাইটের সেই মূর্তি তৈরি হয় ততদিন পর্যন্ত সেখানে একটি হলোগ্রাম স্ট্যাচু থাকবে।

১৫ ই আগস্ট এর মধ্যে নেতাজির মূর্তি উদ্বোধন হওয়ার কথা ছিল কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। অন্যদিকে হলোগ্রাম স্ট্যাচুর কোন খোঁজ মিলছিল না ফলে সরব হয় বিরোধীরা। বৃহস্পতিবার সেই মূর্তির উদ্বোধন করতে চলেছেন মোদি(Narendra Modi)। নেতাজির এই মূর্তির প্রধান ভাস্কর হলেন অর্জুন নাগরাজ। মূর্তিটি মনোলিথিক গ্রানাইট স্টোনে তৈরি এবং এর উচ্চতা ২৮ ফুট। মূর্তিটির ওজন ৬৫ মেট্রিক টন।

জানা যাচ্ছে আগামী কাল সন্ধ্যে সাতটা নাগাদ নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে সেন্ট্রাল ভিসা লন ও কর্তব্য পথের আনুষ্ঠানিক উদ্বোধন হবে।