কাবুলে একটি আত্মঘাতী হামলায়(Suicide Attack) নিহত হলেন তালিবানের ধর্মীয়গুরু শেখ রহিমুল্লা হাক্কানী। ইতিমধ্যেই আইসিসের অন্যতম মুখপাত্র বিলাল করিমি হক্কানির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়াও আফগান একটি সংবাদমাধ্যম তাদের টুইটারে হাক্কানীর মৃত্যুসংবাদ জানিয়েছে। এমনকি এই খবরটির সত্যতা তালিবানের তরফেও মেনে নেওয়া হয়েছে।

সূত্রের খবর বৃহস্পতিবার কাবুলের একটি স্কুলে ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন আত্মঘাতী বোমা বিস্ফোরণ(Suicide Attack) ঘটানো হয়। সেই বিস্ফোরণে নিহত হন শেখ রহিমুল্লা হাক্কানী। এক ব্যক্তি যার পূর্বে দুর্ঘটনার ফলে একটি পা উড়ে গিয়েছিল সেই ব্যক্তি প্লাস্টিকের কৃত্রিম পায়ের মধ্যে বিস্ফোরণ এই হামলাটি চালায়। তবে কোন জঙ্গিগোষ্ঠী বিস্ফোরণের পেছনে রয়েছে তা এখনো জানা যায়নি।

বিস্ফোরণের সময় স্কুলটির অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন হাক্কানী। আচমকাই বিস্ফোরণে(Suicide Attack) চারদিক কেঁপে ওঠে এবং ঘটনাস্থলে প্রাণ হারান তালিবানের ধর্মীয় গুরু। তিনি তালিবান সরকারের সমর্থক ছিলেন এবং জঙ্গিগোষ্ঠী আইসিসের কড়া সমালোচক ছিলেন। এক বর্ষিয়ান তালেবান নেতা হাক্কানীর মৃত্যু সম্পর্কে বলতে গিয়ে বলেছেন,’এই মৃত্যু আফগানিস্তানের জন্য খুব বড় ক্ষতি।’