প্রবল অর্থনৈতিক সংকটের মধ্যে শ্রীলংকা(Sri Lanka) জুড়ে ছড়িয়ে পড়েছে বিক্ষোভ। এই পরিস্থিতিতে সেখানকার রাষ্ট্রপতি গোটাবায়া রাজপক্ষে মালদ্বীপে পালিয়ে গেছেন বলে সূত্রের খবর। গোটাবায়া রাজপক্ষের প্রাসাদের দখল নিয়েছিল বিক্ষোভকারীরা। অন্যদিকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিঙ্ঘে এর বাসভবন ঘিরেও বিক্ষোভ চালাচ্ছে প্রতিবাদী আমজনতা।

এই চরম বিশৃঙ্খল পরিস্থিতিতে শ্রীলংকা(Sri Lanka) জুড়ে জরুরি অবস্থা জারি হতে পারে বলে ঘোষণা করা হয়েছিল প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে। এর মধ্যেই গোটা শ্রীলংকা জুড়ে আগামীকাল সকাল পাঁচটা পর্যন্ত কার্ফু জারি করার নির্দেশ দিলেন রনিল বিক্রমাসিঙ্ঘে।

এক সংবাদমাধ্যম সূত্রে খবর শ্রীলংকার(Sri Lanka) প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিঙ্ঘে নির্দেশ দিয়েছেন বৃহস্পতিবার সকাল পাঁচটা পর্যন্ত গোটা শ্রীলংকা জুড়ে কার্ফু জারি থাকবে। প্রবল আর্থিক সংকটের জন্য গোটা দেশজুড়ে বিক্ষোভ প্রদর্শন করছে শ্রীলংকার আমজনতা। সেখানকার সংসদ ভবনের সামনে শয়ে শয়ে বিক্ষোভকারী জড়ো হতে শুরু করেছে।

উল্লেখ্য, শ্রীলংকার চরম আর্থিক সংকটের সময়ে দেশ ছেড়ে পালিয়েছে সেখানকার রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষ। জানা যাচ্ছে তিনি ভারতে আসতে চাইলেও নয়াদিল্লির সায় না থাকায় সস্ত্রীক মলদ্বীপে যেতে হয়েছে তাকে। এক সংবাদমাধ্যম সূত্রের খবর পরবর্তী সময়ে তিনি সিঙ্গাপুরে যেতে পারেন।