গত কাল অর্থাৎ সোমবার এর তুলনায় রাজ্যে অনেকটাই বেড়েছে করোনার(Covid 19) দৈনিক আক্রান্তের সংখ্যা। সাথে পাল্লা দিয়ে বেড়েছে মৃতের সংখ্যা। আর এবার সংক্রমণ ছড়ালো কলকাতা পুলিশে। জানা যাচ্ছে কলকাতা পুলিশের ২৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সবাইকেই নিভৃতবাসে রাখা হয়েছে।

স্বস্তির বিষয় এই যে রাজ্যে করোনা(Covid 19) দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও দৈনিক সংক্রমণের হার কিছুটা কমেছে। সোমবার রাজ্যে করোনা দৈনিক সংক্রমণের হার ২০ শতাংশের উপরে থাকলেও মঙ্গলবার তা কিছুটা কমে হয়েছে ১৮.৪৬ শতাংশ। রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে মঙ্গলবার দৈনিক করোনা বুলেটিন রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যে ২৬৫৯ জন করোনা আক্রান্ত(Covid 19) হয়েছেন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হলেন ২০,৫৬,২৮৫ জন। জানা যাচ্ছে যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বেশিরভাগই কলকাতা এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা। দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষস্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৪৩ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭৯ জন। এছাড়াও রাজ্যের বিভিন্ন জেলা যেমন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, হুগলি, বীরভূম, হাওড়া, পশ্চিম বর্ধমান এই ছটি জেলাতেও গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা শতাধিক। পাশাপাশি গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার বলি হয়েছেন ৫ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে করোনার ফলে মৃত্যু ঘটলো ২১,২৫১ জনের।