এ বার থেকে আর বিশেষ প্রশিক্ষণের জন্য বাংলার প্রতিভাবান খেলোয়াড়দের যেতে হবে না হায়দরাবাদের পুল্লেলা গোপীচন্দ অথবা বেঙ্গালুরুতে প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমিতে। দক্ষিণ ২৪ পরগণার হরিনাভিতে গড়ে উঠছে অত্যাধুনিক প্রশিক্ষণ কেন্দ্র। যার নাম স্টার ব্যাডমিন্টন অ্যাকাডেমি (Star Badminton Academy)।

রাজ্য ব্যাডমিন্টন সংস্থার সচিব এবং জাতীয় ব্যাডমিন্টন সংস্থার ভাইস প্রেসিডেন্ট শেখর চন্দ্র বিশ্বাসের উদ্যোগে তৈরি হচ্ছে এই অ্যাকাডেমি (Star Badminton Academy)। বিভিন্ন ব্যবসায়িক সংস্থার সঙ্গে রাজপুর সোনারপুর পৌরসভার চেয়ারম্যান পল্লব দাশের বিশেষ সহায়তায় এই অ্যাকাডেমি তৈরি হচ্ছে। আন্তর্জাতিক মানের ১৯ হাজার বর্গফুটের এই বিশেষ আবাসিক অ্যাকাডেমির দুই তলা মিলিয়ে থাকছে ছ’টি কাঠের কোর্ট।

আরও পড়ুন: Birendra Lakra: লাকরার বিরুদ্ধে উঠল খুনের অভিযোগ

এছাড়াও আবাসিক শিক্ষার্থীদের সঙ্গে কমপক্ষে ২৫০ জন খেলোয়াড় নিয়মিত প্রস্তুতি নেওয়ার সুযোগ পাবে। জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ গোপীচন্দ নিজে এসে এই অ্যাকাডেমির (Star Badminton Academy) আয়োজন দেখে সন্তোষ প্রকাশ করে জানিয়েছেন, ভবিষ্যতে তিনিও শিক্ষার্থীদের বিশেষ প্রশিক্ষণ দেবেন। তিনি এও জানিয়েছেন, সময় পেলে তিনি হায়দরাবাদে নিজের অ্যাকাডেমির শিক্ষার্থীদের নিয়ে আসবেন এখানে। তার সঙ্গে বেশ কিছু কোচও নিয়োগ করা হবে, যাঁরা নিয়মিত খেলোয়াড়দের পর্যবেক্ষণ করবেন। পাশাপাশি পরিকল্পনা রয়েছে, ভবিষ্যতে এই অ্যাকাডেমিতে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতা আয়োজন করারও।