তিরন্দাজি (Archery) বিশ্বকাপে সোনা জিতল ভারত। কম্পাউন্ড মিক্সড দলগত বিভাগে ভারতকে প্রথম সোনা এনে দিলেন অভিষেক বর্মা এবং জ্যোতি সুরেখা। প্যারিসে বিশ্বকাপের ‘স্টেজ থ্রি’-র ফাইনালে অভিষেকরা হারান অভিজ্ঞ ফরাসি জুটিকে। পরে ব্যক্তিগত বিভাগেও রুপো জেতেন জ্যোতি।

ফাইনালের ওই ম্যাচে ভারতীয় জুটি শুরুটা দারুণ ভাবে করেছিল। তাঁদের প্রতিপক্ষ ছিলেন জঁ ব্লুশ এবং অলিম্পিক্সে পদকজয়ী ৪৮ বছর বয়সি সোফি ডোডেমঁ। শেষের দিকে অবশ্য ফরাসি জুটি পাল্টা লড়াই করার চেষ্টা করেছিল। কিন্তু শেষ পর্যন্ত ১৫২-১৪৯ ফলে জেতে ভারতীয় জুটি। তিরন্দাজি (Archery) বিশ্বকাপে ইতিমধ্যেই রিকার্ভে মেয়েদের দলগত বিভাগে দীপিকা কুমারী, অঙ্কিতা ভক্ত এবং সিমরনজিৎ কৌর ফাইনালে উঠে আর একটি পদক নিশ্চিত করে ফেলেছেন।

আরও পড়ুন: Rahul Tripathi: শাস্ত্রী দেখতে চান রাহুল ত্রিপাঠীর অভিষেক

এ দিন তৃতীয় বাছাই ভারতীয় জুটি চারটি শুরু করেন ১০ দিয়ে। যার ফলে প্রথমেই তাঁরা তিন পয়েন্টে এগিয়ে যান। দ্বিতীয় পর্বে ভারতীয়রা অবশ্য এক বারই ১০ পয়েন্ট পান। এই সুযোগে পয়েন্টের ব্যবধান এক পয়েন্ট করে ফেলেন ফরাসি জুটি। তৃতীয় পর্ব টাই হয়। ফলে খেলা গড়াই নির্ণায়ক চতুর্থ পর্বে। সেখানে অভিষেক এবং জ্যোতি মাথা ঠান্ডা রেখে দু’পয়েন্টে হারিয়ে দেন তাঁদের প্রতিপক্ষকে। (Archery)