রঞ্জি ট্রফির (Ranji Trophy 2022) সেমিফাইনালে পৌঁছল বাংলা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে ড্র হলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা নিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন মনোজ তিওয়ারিরা। প্রথম ইনিংসে বাংলার ন’ব্যাটার পঞ্চাশের উপর রান করে রেকর্ড গড়েন।

বাংলা প্রথম ইনিংসে তোলে ৭৭৩ রান। আর এই রান তোলার পর সেমিফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলার। সুত্রের খবর, সুদীপ ঘরামি ১৮৬ রান করেন। বাংলার ন’ব্যাটার পঞ্চাশের উপর রান করেন। শতরান করেন অনুষ্টুপ মজুমদার (১১৭)। বাংলার দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরন এবং অভিষেক রামন অর্ধশতরান করেন। অভিমন্যু করেন ৬৫ রান। অভিষেক করেন ৬১ রান। পাঁচ নম্বরে নেমে মনোজ তিওয়ারি করেন ৭৩ রান। তরুণ উইকেটরক্ষক অভিষেক পোড়েল করেন ৬৮ রান। শাহবাজ আহমেদ ৭৮ রান করেন। সায়নশেখর মণ্ডল এবং আকাশ দীপ ৫৩ রান করে অপরাজিত থাকেন। ন’ব্যাটারের দাপটে ৭৭৩ রান তোলে বাংলা।

আরও পড়ুন: Hardik Pandya: জাতীয় দলে ফিরেই কটাক্ষের শিকার হার্দিক

অন্যদিকে ঝাড়খণ্ড ব্যাট করতে নেমে শেষ হয়ে যায় মাত্র ২৯৮ রানে। শতরান (১১৩) করেন বিরাট সিংহ। তিনি ছাড়া রান পেয়েছেন ওপেনার নাজিম সিদ্দিকি। তিনি ৫৩ রান করেন। অধিনায়ক সৌরভ তিওয়ারি ৩৩ রান করেন। বাংলার হয়ে চারটি করে উইকেট নেন সায়ন শেখর মণ্ডল এবং শাহবাজ আহমেদ। একটি উইকেট নেন আকাশ দীপ। ঝাড়খণ্ড ব্যাট করতে নেমে শেষ হয়ে যায় মাত্র ২৯৮ রানে। শতরান (১১৩) করেন বিরাট সিংহ। তিনি ছাড়া রান পেয়েছেন ওপেনার নাজিম সিদ্দিকি। তিনি ৫৩ রান করেন। অধিনায়ক সৌরভ তিওয়ারি ৩৩ রান করেন। বাংলার হয়ে চারটি করে উইকেট নেন সায়ন শেখর মণ্ডল এবং শাহবাজ আহমেদ। একটি উইকেট নেন আকাশ দীপ। রান আউট হন সুশান্ত মিশ্র হন রান আউট। (Ranji Trophy 2022)