গত ৩১ তারিখ মহামেডন ক্লাবের বর্তমানে একমাত্র অফিসিয়াল ফ্যান “ব্ল্যাক প্যান্থার্স ফ্যান ক্লাব (অফিসিয়াল)” এর ব্যবস্থাপনায় “ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্ট ক্লাব” এ এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে কলকাতার শতাব্দী প্রাচীন “মহামেডান স্পোর্টিং ক্লাব” এর কলকাতা লীগ জয়ের ইতিহাস সমন্বিত বই “মহামেডানের এক ডজন কলকাতা লীগ জয়” বই এর শুভ উদ্বোধন ঘটেছিল। যা ইতিমধ্যে বাংলার ফুটবল জগতে ছাপ ফেলেছিল। এই বইটি লিখেছিলেন বিশিষ্ট লেখক মাননীয় “প্রশান্ত গুপ্ত” মহাশয়।

উক্ত অনুষ্ঠানে সেদিন কলকাতার সাংবাদিক ক্লাবে ফ্যান ক্লাবের বিভিন্ন জেলা শাখা সহ পশ্চিম মেদিনীপুর জেলা শাখার প্রধান কার্যালয় হিসাবে পরিচিত শহরের জনপ্রিয় ফুটবল ক্লাব “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” এর পক্ষ থেকেও হাজির ছিলেন সেক আজহার উদ্দিন, দ্বীপ বড়ুয়া, সেক মুকিদরা।

সেদিনের অনুষ্ঠানে শুভ উদ্বোধন ঘটা এই ঐতিহাসিক বই কে কেন্দ্র করে এক অভিনব উদ্যোগ নিলেন ফ্যান ক্লাবের পশ্চিম মেদিনীপুর জেলা শাখা তথা “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” এর কর্মকর্তা সদস্য-সমর্থকরা। তারা আজ সন্ধ্যাবেলা মেদিনীপুর শহরের “অরবিন্দ স্টেডিয়াম” এ একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করে।মেদিনীপুর শহরের বিভিন্ন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব সহ ক্রীড়া সংস্থার বিভিন্ন আধিকারিকদের হাতে এই ঐতিহাসিক বইটি উপহার স্বরূপ তুলে দিয়ে মেদিনীপুরের ক্রীড়া জগতে এক উজ্জ্বল দৃষ্টান্ত প্রতিষ্ঠা করলেন।

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহামেডান ক্লাবের বিশিষ্ট প্রাক্তন ফুটবলার “আমজাদ আলি খাঁন” ও “অ্যান্টনি সোরেন” মহাশয়,,মেদিনীপুর সদর মহকুমা ক্রীড়া সংস্থার সম্পাদক (যুগ্ম) “সঞ্জিত তোরই” ও “সন্দীপ সিংহ” মহাশয়, আব্দুল ওয়াহেদ, বাবলু দিগার,,মেদিনীপুরের মহামেডান ক্লাবের কোচ “সোমনাথ সাহা” ও “অভিজিৎ দাস” মহাশয় সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এছাড়াও মেদিনীপুরের এই ক্লাবের পক্ষ থেকে এই বইটি তুলে দেওয়া হলো ইস্টবেঙ্গল ক্লাবের বিশিষ্ট প্রাক্তন ফুটবলার “অমীয় ভট্টাচার্য্য” মহাশয় ও মেদিনীপুর পৌরসভার পৌরপ্রধান “সৌমেন খাঁন” মহাশয় এর হাতেও।

আজ মেদিনীপুরের ক্রীড়া জগতের বিশিষ্ট ব্যক্তিবর্গের হাতে উপহার স্বরূপ এই ঐতিহাসিক বইটি তুলে দিতে পারে যথেষ্ট উচ্ছসিত ও গর্বিত ফ্যান ক্লাবের পশ্চিম মেদিনীপুর জেলা শাখা তথা “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” এর কর্মকর্তা থেকে শুরু করে ফুটবলার-সদস্য-সমর্থকরা সকলেই।

আরও পড়ুন : Midnapore : চ্যাম্পিয়ন দলকে সম্বর্ধনা জানালো মহামেডান স্পোর্টিং ক্লাব

By Sk Rahul

Senior Editor of Newz24hours