কথায় আছে, প্রত্যেক সফল পুরুষের পিছনে থাকে একজন নারীর ভূমিকা। দীনেশ কার্তিকের (Dinesh Karthik) ক্ষেত্রে সেই নারী দীপিকা পাল্লিকাল। নতুন সম্পর্কই বদলে দিয়েছে কার্তিককে। কারন, কার্তিককে নতুন ভাবে উপস্থাপিত করেছে আইপিএল। বুধবারই তিনি পূর্ণ করলেন ৩৬ বছর। এই বয়সে অনেক ক্রিকেটার অবসরের কথা ভাবতে শুরু করেন। কিন্তু কার্তিক ব্যতিক্রম। তিনি ভারতীয় দলে প্রত্যাবর্তনের স্বপ্নপূরণ করেছেন।

টানা প্রায় ৩৪ মাস পর ভারতীয় দলে ফিরেছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। আইপিএলে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্সের পর জাতীয় দলে ফেরা প্রত্যাশিতই ছিল। এই প্রত্যাশার আড়ালে রয়েছে এক অন্য লড়াইয়ের গল্প। যে গল্পের সঙ্গে জড়িয়ে আছেন তাঁর স্ত্রী দীপিকা পাল্লিকাল।

আরও পড়ুন: Stuart Broad: ব্রড এবার সর্বস্ব দিয়ে ঝাঁপাতে তৈরি

২০১২ সালে কার্তিকের (Dinesh Karthik) প্রথম বিবাহ বিচ্ছেদ ঘটে। কিন্তু সে সময় তাঁর প্রথম স্ত্রী নিকিতা ছিলেন অন্তঃসত্ত্বা। ওইসময় কার্তিকের ঘনিষ্ঠ বন্ধু বিজয় বিয়ে করেন নিকিতাকে। ফলে কার্তিকের সন্তানের বাবা হয়ে যান বিজয়! প্রথম প্রথম মেনে নিতে পারতেন না কার্তিক। পরে, একদিন কার্তিকের সাথে জিমে প্রথম দেখা হয় দীপিকার। একসঙ্গে ট্রেনিং করলেও আলাপ ছিল না। ক্রিকেটে আগ্রহ ছিল দীপিকার। তাঁর মা সুসান পাল্লিকাল ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন সদস্যা।২০১৩ সালে শুরু হয় নতুন পথ চলা। ব্যাট-র‌্যাকেটের প্রেম পরিণতি পায় ২০১৫’র অগাস্টে।