আবারো ভারতের আকাশসীমায় দেখা গেল পাক ড্রোন(Pak Drone)। সম্প্রতি জঙ্গি হামলার কারণে জম্বু কাশ্মীরের পরিস্থিতি এখনো উত্তপ্ত। জঙ্গিদের হামলা রুখতে জম্মু-কাশ্মীরে এখন জঙ্গি দমন অভিযান করা হচ্ছে। কিন্তু তারই মধ্যে ভারতের আকাশসীমায় পাক ড্রোন দেখতে পাওয়ায় ফের আতঙ্ক ছড়ানো উপত্যকায়। জানা যাচ্ছে ড্রোনটিকে গুলি করে নামায় স্থানীয় পুলিশ।

পাকিস্তান থেকে ভারতের সীমান্তে ঢুকে পড়া ওই পাক ড্রোনটিতে(Pak Drone) ৭টি ম্যাগনেটিক বোমা এবং ৭টি গ্রেনেড লঞ্চার পাওয়া গিয়েছে। জানা গেছে রবিবার সকালে হিরানগর সেক্টরের হরিয়াচক এলাকায় ঘটনাটি ঘটে। এই বিষয়ে কাশ্মীর জোন পুলিশের এক উচ্চপদস্থ কর্তা জানিয়েছেন আন্তর্জাতিক সীমানার ওপার থেকে পাক ড্রোনটি সীমানা পার করে প্রবেশ করতেই সঙ্গে সঙ্গে ড্রোনটিকে গুলি করে নামানো হয়।

সূত্রের খবর যে এলাকায় ঘটনাটি ঘটে সেই এলাকায় দিয়ে বেশি মাত্রায় জঙ্গি অনুপ্রবেশ ঘটে ভারতে। কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিং এই বিষয়ে জানিয়েছেন, ‘হরিয়াচক অঞ্চলে প্রায়শই ড্রোনের আনাগোনা হয়। সেই কথা মাথায় রেখেই প্রতিদিন সকালে ওই এলাকায় পুলিসের সার্চ পার্টি পাঠানো হয়। রবিবার সকালে তারাই ড্রোনটিকে দেখতে পায়। পাকিস্তানের দিক থেকে আসছিল ড্রোনটি। সঙ্গে সঙ্গে সেটিকে গুলি করে নামিয়ে আনে পুলিসের সার্চ পার্টি।’

তিনি আরো জানান সেই উদ্ধার করার ড্রোনটির(Pak Drone) ভেতর থেকে তিনটি বিস্ফোরকের প্যাকেট পাওয়া গেছে। সেগুলি বম্ব ডিসপোজাল বিভাগের আধিকারিকেরা পরীক্ষা করে দেখছেন।