প্রয়াত দিয়েগো মারাদোনার (Diego Maradona) স্মরণে আস্ত একটি বিমান তৈরি করেছে আর্জেন্তিনার একটি সংস্থা। যা রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে। বিমানের চারপাশে মারাদোনার ছবি তো রয়েছেই, ভিতরে তৈরি করা হয়েছে আস্ত একটি সংগ্রহশালাও। সেখানে রয়েছে মারাদোনার ব্যবহৃত কিছু জিনিসপত্র এবং তাঁর অজস্র ছবি।

প্রয়াত মারাদোনাকে (Diego Maradona) স্মরণ করে আর্জেন্টিনায় বুয়েনোস আইরেসে এমনই একটি উড়ন্ত সংগ্রহশালার উদ্বোধন করা হয়েছে। নাম দেওয়া হয়েছে ‘ট্যাঙ্গো ডি১০এস’। আর্জেন্টিনার একটি সংস্থা তৈরি করেছে এই সংগ্রহশালা। দেশকে ১৯৮৬ সালে বিশ্বকাপ জিতিয়েছিলেন মারাদোনা। ২০২০-র নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি।

আরও পড়ুন: East Bengal: জেসি মুখোপাধ্যায় টি-টোয়েন্টি ট্রফিতে জয়ী ইস্টবেঙ্গল

এই বিশেষ বিমান যে সংস্থা এটি তৈরি করেছে তার প্রধান কর্তা বলেছেন, “আমি মারাদোনাকে (Diego Maradona) নিয়ে পাগল। এমন একজন মানুষ যে রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে মারাদোনার ভিডিও দেখে। মারাদোনা চলে যাওয়ার পর এটাই প্রথম বিশ্বকাপ হতে চলেছে। হয়তো লিয়োনেল মেসিরও এটাই শেষ বিশ্বকাপ। তাই দিয়েগোর জন্যেই আমি এই বিমান তৈরি করালাম।” ১৯৮৬ সালে মারাদোনার বিশ্বকাপজয়ী দলের সতীর্থরা এই বিমান দেখে চমকে গিয়েছেন। এই বিমানটি আর্জেন্টিনার বিভিন্ন শহরে ঘুরবে।