২০২০ সালের ২৩ মার্চ থেকে করোনা অতিমারির ভয়াবহতার জেরে বন্ধ করে দেওয়া হয় আন্তর্জাতিক বিমান পরিষেবা(International Flight)। অন্যান্য করোনা সংক্রামিত দেশ থেকে যাতে যাত্রীরা ভারতবর্ষে না প্রবেশ করতে পারে তার জন্য কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়।

চলতি বছরে করোনার গ্রাফ নিম্নমুখী হবার পরেই আন্তর্জাতিক বিমান পরিষেবা(International Flight) আবার আগের মত স্বাভাবিক হয়ে যাবে বলে জানা যাচ্ছে। আগামী ২৭ শে মার্চ থেকেই স্বাভাবিক পরিষেবা চালু করা হবে। এদিন অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে বলা হয় ২৭ মার্চ থেকে দেশে কোন আন্তর্জাতিক বিমান ওঠানামায় নিষেধাজ্ঞা থাকবে না।

২০২০ সালের মার্চ মাস থেকেই দেশে আন্তর্জাতিক বিমান পরিষেবার(International Flight) ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। শুধুমাত্র ‘এয়ার বাবল’ চুক্তির মাধ্যমে পরিস্থিতি বুঝেই কয়েকটি দেশের সঙ্গে সীমিত সংখ্যক বিমান চালানো হয়েছিল।

২০২১ সালেও অনেকবার আন্তর্জাতিক বিমান পরিষেবা(International Flight) স্বাভাবিক করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু করোনার একের পর এক ঢেউয়ের দাপটে তা সম্ভব হয়ে ওঠেনি। কিন্তু চলতি বছরে করোনার সংক্রমণ অনেকটাই কম। বেশিরভাগ জায়গায় শিথিল হচ্ছে বিধিনিষেধ। আর এবার আন্তর্জাতিক বিমান পরিষেবাও স্বাভাবিক হওয়ার ঘোষণা করল কেন্দ্র।