হলিউড স্টুডিও ডিজনি, ওয়ার্নার ব্রোস এবং সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট বলেছে যে তারা রাশিয়ায় ইউক্রেন আক্রমণ (Ukraine crisis) এবং মানবিক সঙ্কটের প্রতিক্রিয়া হিসাবে আসন্ন চলচ্চিত্রগুলির প্রেক্ষাগৃহে মুক্তি বন্ধ করবে।

ওয়াল্ট ডিজনি কোম্পানি সোমবার বলেছে যে এটি আসন্ন পিক্সার অ্যানিমেশন স্টুডিওর রিলিজ, ‘টার্নিং রেড’ থেকে শুরু করে রাশিয়ায় থিয়েট্রিকাল ফিল্মগুলির মুক্তিকে বিরতি দিচ্ছে৷ কয়েক ঘন্টার মধ্যে, ওয়ার্নারমিডিয়া বলেছে যে এটি এই সপ্তাহে রাশিয়ায় ‘দ্য ব্যাটম্যান’-এর মুক্তি বন্ধ করে দেবে।” আমরা বিকশিত পরিস্থিতির (Ukraine crisis) উপর ভিত্তি করে ভবিষ্যতের ব্যবসায়িক সিদ্ধান্ত নেব,” ডিজনি এক বিবৃতিতে বলেছে। আরো বলেছেন যে ,”এরই মধ্যে, উদীয়মান উদ্বাস্তু সঙ্কটের মাত্রা বিবেচনা করে, আমরা আমাদের এনজিও অংশীদারদের সাথে জরুরী সাহায্য এবং অন্যান্য মানবিক সহায়তা প্রদানের জন্য কাজ করছি।”

ইউক্রেনে চলমান সামরিক পদক্ষেপের পরিপ্রেক্ষিতে, সনি পিকচার্স এন্টারটেইনমেন্টের মুখপাত্র একটি ইমেল বিবৃতিতে বলেছেন, “আমরা রাশিয়ায় আমাদের পরিকল্পিত থিয়েটার রিলিজগুলিকে থামিয়ে দেব, যার মধ্যে মরবিউসের আসন্ন মুক্তি রয়েছে” । উইকএন্ডে, ইউক্রেনীয় ফিল্ম একাডেমি একটি অনলাইন পিটিশন তৈরি করেছে যা আক্রমণের পরে রাশিয়ান সিনেমা এবং রাশিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রিকে (Ukraine crisis)
আন্তর্জাতিক বয়কট করার আহ্বান জানিয়েছে।

আরও পড়ুন :Sukhee: শিল্পা শেঠির পরবর্তী ছবি হলো সুখী