বৃহস্পতিবার সকালে, রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক হস্তক্ষেপের ঘোষণা দেওয়ার পরে, বেশ কয়েকজন ভারতীয় সেলিব্রিটি পরিস্থিতি (Russia-Ukraine) নিয়ে তাদের চিন্তাভাবনা প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় মতামত জানিয়েছেন ।

জাভেদ আখতার, একজন প্রবীণ গীতিকার, বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন, “যদি রাশিয়ান / ইউক্রেনীয় সংঘাত (Russia-Ukraine) ন্যায্যতা এবং ন্যায়বিচারের অনুভূতি জাগিয়ে তোলে, তাদের মধ্যে দুর্বলদের রক্ষা করার একটি মানবিক আকাঙ্ক্ষা থাকতো , কেন সমস্ত পশ্চিমা শক্তি ইয়েমেনের মতো একটি ছোট দেশে সৌদি কার্পেট বোমা হামলা এবং নৃশংসতার প্রতি সম্পূর্ণ উদাসীন। ”

প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, “ইউক্রেনে যে পরিস্থিতি উদ্ভূত হচ্ছে তা ভয়ঙ্কর। নিরীহ মানুষ তাদের জীবন এবং তাদের প্রিয়জনের জীবনের জন্য ভয়ের মধ্যে বসবাস করছে, যখন অবিলম্বে ভবিষ্যতের অনিশ্চয়তা নেভিগেট করার চেষ্টা করছে। আধুনিক বিশ্বে এটি কীভাবে এমন বিপর্যয়মূলক বিন্দুতে বাড়তে পারে তা বোঝা কঠিন, তবে এটি একটি পরিণতিমূলক মুহূর্ত যা বিশ্বজুড়ে প্রতিধ্বনিত হবে।”

সোনু সুদ ভারতীয় দূতাবাসকে ইউক্রেন থেকে ভারতীয় শিক্ষার্থীদের নিরাপদে ভারতে ফেরত পাঠানোর জন্য অন্য উপায় খুঁজতে বলেছেন।

ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (ইউআইএ) বৃহস্পতিবার সকাল ৭:৪৫ টার দিকে দিল্লিতে পৌঁছেছিল, যেখানে ১৮২ জন ভারতীয় লোক ছিল, যাদের বেশিরভাগই ছাত্র ছিল। এয়ার ইন্ডিয়া সহ বেশ কয়েকটি এয়ারলাইন্স ইউক্রেনের বর্তমান সঙ্কটের (Russia-Ukraine) সময় ভারতীয় নাগরিকদের নিরাপদে ফেরত দেওয়ার জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করছে।

আরও পড়ুন :Babita Phogat:’লক আপ’-এর চতুর্থ সেলিব্রিটি প্রতিযোগী