কালা থাপস্বী’ নামে পরিচিত প্রবীণ কন্নড় অভিনেতা রাজেশ শনিবার ভোরবেলা একটি বেসরকারি হাসপাতালে ৮৯ বছর বয়সে (Kannada actor Rajesh) মারা যান। এক সপ্তাহ আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চার দশকেরও বেশি সময়ব্যাপী তার ক্যারিয়ারে, রাজেশ ১৫০ টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। তার আত্মজীবনী, ‘কালা থাপস্বী রাজেশ আত্মকাঠে’ ২০১৪ সালে প্রকাশিত হয়েছিল।

তার মেয়ে আশা রানী বহুভাষী দক্ষিণী অভিনেতা অর্জুন সারজার স্ত্রী। রাজেশ (Kannada actor Rajesh) ১৯৩৫ সালে বেঙ্গালুরুতে মুনিচৌডাপ্পা হিসাবে জন্মগ্রহণ করেছিলেন। তিনি শৈশবেই থিয়েটারের প্রতি আগ্রহ তৈরি করেছিলেন এবং তার পিতামাতার অজান্তেই সুদর্শনা নাটক মণ্ডলীতে যোগদান করেছিলেন।

টিউশনে যাওয়ার অজুহাতে রাজেশ (Kannada actor Rajesh) নিজেকে বিদ্যাসাগর বলে পরিচয় দিয়ে থিয়েটার গ্রুপের সঙ্গে জড়িয়ে পড়ে। তিনি একটি সরকারী অফিসে টাইপিস্ট হিসাবে কাজ শুরু করেন এবং শক্তি নাটক মন্ডলী নামে নিজের থিয়েটার গ্রুপ শুরু করেন।

সন্ধ্যা পর্যন্ত লোকেরা তাদের শ্রদ্ধা জানাতে সক্ষম করার জন্য রাজেশের মৃতদেহ তার বিদ্যারণ্যপুরার বাসভবনে রাখা হয়েছিল। সন্ধ্যায় শেষকৃত্য সম্পন্ন হবে।

আরও পড়ুন :Abhishek Bachchan: কি উত্তর দিলেন কেআরকে -কে ?