জেনারেল বিপিন রাওয়াতের(Bipin Rawat) শেষকৃত্য সম্পন্ন হল পূর্ণ সামরিক মর্যাদায়। আজ নয়াদিল্লির দিল্লি ক্যান্টনমেন্টে প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফের শেষকৃত্য হয়।

শাসক – বিরোধী সমস্ত রাজনৈতিক মতভেদ ভুলে প্রত্যেকেই প্রয়াত বিপিন রাওয়াতকে(Bipin Rawat) শেষশ্রদ্ধা জানান। তৃণমূলের তরফে দিল্লিতে উপস্থিত ছিলেন রাজ্যসভার সদস্য মৌসম বেনজির নূর, দোলা সেন, সুস্মিতা দেব এবং জহর সরকার।

কামরাজ মার্গের বাসভবনে প্রয়াত সিডিএস জেনারেল বিপিন রাওয়াতকে(Bipin Rawat) শেষশ্রদ্ধা জানান রাজ্য বিজেপি সাংসদরা।

তাঁদের মধ্যে নাম রয়েছে সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ, রাজু বিস্তাস এবং লকেট চট্টোপাধ্যায়ের। বুধবার তামিলনাড়ুর(Tamil Nadu) ওয়েলিংটন যাওয়ার পথে চপার দুর্ঘটনায় মৃত্যু হয় চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ ১৩ সেনা জওয়ানের।

যদিও বিপিন রাওয়াতের মৃত্যুর খবর জনগণের কাছে আসে সন্ধ্যায়। পরদিন সংসদে দেওয়া বিবৃতিতে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, পূর্ণ সামরিক মর্যাদায় প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের শেষকৃত্য সম্পন্ন হবে এবং বাকি নিহত জওয়ানদের শেষকৃত্যও যথাযোগ্য মর্যাদায় সম্পন্ন করা হবে।

চপারে থাকা জওয়ানদের মধ্যে একমাত্র জীবিত আছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী জানান, বায়ুসেনা, সেনাবাহিনী এবং নৌসেনা, তিন বাহিনী সম্মিলিতভাবে এই ঘটনার তদন্ত করবে।আর সেই তদন্ত কমিটির নেতৃত্ব দেবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং(Manabendra Singh)।