মঙ্গলবার রাতে ট্রেনে ওঠেন রাজ্যের (Paresh Chandra) শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। সেই ট্রেন শিয়ালদহে পৌঁছনোর কথা ছিল বুধবার সকালে।

ট্রেন সময়ে পৌঁছয়। তবে পরেশ পৌঁছননি। বুধবার সকালে শিয়ালদহ স্টেশনে পদাতিক এক্সপ্রেস থেকে নামতে দেখা যায়নি পরেশ বা তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীকে।

যদিও রেলসূত্রে খবর ছিল, ওই ট্রেনেরই এইচ ১ কামরায় সফর করছিলেন স-কন্যা মন্ত্রী।

সূত্রের খবর, মন্ত্রী পরেশ শিয়ালদহে না নামলেও কলকাতায় আসছেন। মনে করা হচ্ছে বর্ধমানে ট্রেন থেকে নেমে পড়েছেন তিনি।

সেখান থেকে হয়তো তিনি সড়কপথে আসবেন সিবিআইয়ের দফতরে।

বিশেষ সূত্রে এ-ও জানা গিয়েছে যে হাই কোর্টের একক বেঞ্চের রায়ের বিরুদ্ধে পাল্টা ডিভিশন বেঞ্চে আবেদন করতে পারেন মন্ত্রী পরেশ।

এসএসসি দুর্নীতি মামলায় কন্যা অঙ্কিতা অধিকারীকে অবৈধ ভাবে শিক্ষিকার চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের বিরুদ্ধে।

সোমবার সন্ধ্যায় হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ তাঁকে বলে, রাত আটটার মধ্যে কলকাতায় এসে সিবিআই গোয়েন্দাদের সামনে হাজিরা দিতে।

সেই নির্দেশের বিরুদ্ধেই পরেশ ডিভিশন বেঞ্চে যেতে পারেন বলে খবর।

কিন্তু এই সব জল্পনার মধ্যেই মন্ত্রী কোথায় তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে।

প্রসঙ্গত, সোমবার যখন হাই কোর্ট মন্ত্রীকে কলকাতায় আসার নির্দেশ দিচ্ছে, তখন তিনি উত্তরবঙ্গে নিজের এলাকায় ব্যস্ত ছিলেন দলের কাজে।

মিছিল করে জনসভার মঞ্চে এসেছিলেন। তখনই বিষয়টি জানতে পারেন মন্ত্রী।

সূত্রের খবর, কিছু ক্ষণের মধ্যেই তিনি মঞ্চ ছাড়েন। পরে জানা যায়, বিমান না পেয়ে ট্রেনে কলকাতায় আসছেন পরেশ (Paresh Chandra)।

পদাতিক এক্সপ্রেসে উঠেছেন। সঙ্গে রয়েছেন কন্যা অঙ্কিতাও। তার পর বুধবারও তিনি শিয়ালদহে না পৌঁছনোয় মন্ত্রীর পরবর্তী পদক্ষেপ নিয়ে শুরু হয়েছে জল্পনা।