এবারের আইপিএলে (IPL 2022) আগেই প্লে-অফে জায়গা করে নিয়েছে গুজরাত টাইটান্স। রবিবার চেন্নাই সুপার কিংসকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে জায়গা আরও পাকা করেছেন হার্দিকরা। আর সেই জয়ে প্রধান ভূমিকা নিয়েছেন বাংলার দুই ক্রিকেটার মহম্মদ শামি ও ঋদ্ধিমান সাহা। শামি বল হাতে সফল, তো ঋদ্ধি ব্যাট হাতে ভরসা জুগিয়েছেন।

আইপিএলের (IPL 2022) ওই ম্যাচ শেষে শামি বলেন, ‘‘দুপুরের খেলায় লেংথে বল করা খুব গুরুত্বপূর্ণ। কারণ লেংথে বল করলে সহজে বড় শট মারা যায় না। আমরা সেই পরিকল্পনা করেই নেমেছিলাম। তা কাজে দিয়েছে।’’ এছাড়াও তিনি বলেন, ‘‘প্রথম মরসুমেই সব ক্রিকেটারকে এক করে রাখা কঠিন। কিন্তু গুজরাতের ম্যানেজমেন্ট ও সাপোর্ট স্টাফরা সেটা করে দেখিয়েছেন। আমরা হার থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে জেতার চেষ্টা করি। ফলে সফল হই।”

আরও পড়ুন: MS Dhoni: ধোনির সিদ্ধান্তে বিরল ভুল

এদিন আইপিএলের (IPL 2022) ম্যাচ জিতে, ম্যাচের সেরার পুরস্কার নিয়ে ঋদ্ধি বলেন, ‘‘প্রথমের দিকের কয়েকটি ম্যাচে সুযোগ পাইনি। কিন্তু যখন পেয়েছি নিজের পরিকল্পনা কাজে লাগিয়েছি। এই দল সবার দিকে লক্ষ্য রাখে। বেশি রান দরকার ছিল না। তাই পাওয়ার প্লে-তে বড় শট খেলার চেষ্টা করছিলাম। কয়েকটি বল থেমে আসছিল। তাই শুরুতে আক্রমণ করেছি। পরে লক্ষ্য কমে গেলে ধীরে খেলেছি।’’