ইতিমধ্যে গরমকাল চলে এসেছে। আর গরমকাল মানেই আমেরই মৌসুম।আছেন।বাচ্চা থেকে বুড়ো সকলেই ভালোবাসে আইসক্রিম। আর গরমের দাপটে নাজেহাল সকলেই। আর এই গরমে সবাই চাই আইসক্রিম খেতে কিন্তু সব সময় চাইলেও কি পাওয়া যায়?তাই এবার ঘরেই বানিয়ে ফেলুন ম্যাংগো আইসক্রিম (Mango ice cream)বানানো খুবই সহজ।দেখে নিন রেসিপি

 

একটি পাত্রে তরল দুধের সঙ্গে গুঁড়ো দুধ ও কনডেন্সড মিল্ক ভালো করে মিশিয়ে চুলায় বসিয়ে দিন। আঁচ মাঝারি অবস্থায় রাখবেন। বারবার নাড়তে হবে, তাহলে দুধ ঘন হয়ে যাবে। যখন দুধ জ্বাল দিয়ে ১ কাপ পরিমাণ হয়ে আসবে; তখন নামিয়ে নিন।

 

এবার দুধটা কিছুটা ঠান্ডা করে ফ্রিজে রেখে দিন ২ ঘণ্টা। তারপর ব্লেন্ডারে এক কাপ ম্যাঙ্গো পিউরি ও দুধ ভালো করে ব্লেন্ড করে নিন। দেখবেন ঘন একটি মিশ্রণ তৈরি হয়েছে।

 

এবার মিশ্রণটি আইসক্রিম তৈরির পাত্রে ঢেলে দিন। এবার ওপর দিয়ে ফয়েল পেপার দিয়ে ঢাকা দিয়ে কাঠি ঢুকিয়ে দিন। আইসক্রিম জমাট বাঁধার জন্য ফ্রিজে রেখে দিন ১২ ঘণ্টা।

 

এবার আইসক্রিমের পাত্রটি ফ্রিজ থেকে বের করার পর একটি পাত্রে জল দিয়ে তার ওপর বসিয়ে রাখতে পারেন। তাহলে দ্রুত আলগা হবে আইসক্রিম। এরপর বের করে পরিবেশন করুন মজাদার ম্যাঙ্গো আইসক্রিম (Mango ice cream)

 

Image source-google