কোথায় আছে বাঙালির ১২ মাসে তেরো পার্বণ।আর তার সাথে অবশ্যই কোথায় বাঙালি মানেই খাদ্য রসিক।মূলত আগামীকাল রবীন্দ্রজয়ন্তী।তাই এবার রবীন্দ্রজয়ন্তীর দিনে ঘরে ঘরে সুস্বাদু খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিল রাজ্য সরকার(State Government)।সল্প খরচে যেখানে পাওয়া যাবে পাঁঠার মাংস, মাছের ঝোল ছানার পোলাও এর মত জিভে জল আনা খাবার, তাও আবার সম্পূর্ণ ফ্রি হোম ডেলিভারিতে।

 

এই খাবার অর্ডার দেওয়ার জন্য কয়েকটি হোয়াটসঅ্যাপ নাম্বার চালু করা হয়েছে। যা হল ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩, ৯১৬৩১২৩৫৫৬। কোন একটি নাম্বারে অর্ডার দিলেই আগামীকাল রবীন্দ্রজয়ন্তীর দুপুরে বাড়িতে পৌঁছে যাবে সুস্বাদু খাবার।জানা যায় মেনুতে থাকবে সরু চালের ভাত, দুধ শুক্তো, আম দিয়ে মাছের ঝোল, ছানার পোলাও, পাঁঠার মাংস, আমের চাটনি, ঠাকুরবাড়ির ক্ষীর। অর্ডার দেওয়া যাবে আগামীকাল সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত।

 

পঞ্চায়েত দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্‍সবে মানুষকে বাইরে বেরিয়ে গিয়ে খাবার খেতে হবে না। একেবারে সুষম খাবার ফ্রী ডেলিভারির মাধ্যমে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এই খাবার কলকাতা পুরসভা এলাকাতে যেমন পাওয়া যাবে। তেমনি পাওয়া যাবে বিধান নগর, বরানগর, দক্ষিন দমদম পুরসভা এলাকাতেও।

 

আরো পড়ুন:Eid:ইদ উপলক্ষে বিশেষ থালির আয়োজন রাজ্য পঞ্চায়েত দপ্তরের